• ঢাকা
  • বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ৮ ফাল্গুন ১৪৩০

৫ ফুট লম্বা কিশোরের চুল, নাম উঠল গিনেস বুকে


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ১৭, ২০২৩, ১২:৪৬ পিএম
৫ ফুট লম্বা কিশোরের চুল, নাম উঠল গিনেস বুকে

ঢাকা : চুল বড় রাখার কারণে বকা খাননি এমন কাউকে খুঁজে পাওয়া দায়। তবে ভারতের এক কিশোরের চুল এমন লম্বা যে তার নাম উঠে গেছে গিনেজ বুকে।

পুরুষ কিশোর হিসেবে সবচেয়ে লম্বা চুলের মালিক এখন ভারতের উত্তর প্রদেশের সিদাকদীপ সিং চাহাল। মজার ব্যাপার হলো, জীবনে কখনোই চুল কাটেননি তিনি। তার চুলের দৈর্ঘ্য ৪ ফুট ৯.৫ ইঞ্চি।

গিনেজ রেকর্ড কর্তৃপক্ষ বলছে, সপ্তাহে দুইবার চুল পরিষ্কার করেন ১৫ বছর বয়সী চাহাল। চুল পরিষ্কারের জন্য মাথা ভেজানো থেকে শুকানো পর্যন্ত ন্যূনতম এক ঘণ্টা সময় ব্যয় করতে হয় তাকে। সাধারণত চুল পরিষ্কার করতে মায়ের সাহায্য নিতে হয়। অন্যথায় কেবল চুল পরিষ্কার করতেই তার একদিনের মতো সময় লেগে যায়।

চাহাল শিখদের মতো তার চুল বেঁধে রাখেন এবং একটি পাগড়ি দিয়ে ঢেকে রাখেন। চাহালের পরিবার এবং তার অনেক বন্ধু শিখ; তবে তাদের কারোরই তার মতো লম্বা চুল নেই।

সিদাক বলেন, এতো লম্বা চুল দেখে আমার অনেক আত্মীয় হতবাক হয়েছিল। তার বিশ্ব রেকর্ড করার কথাও অনেকে বিশ্বাস করতে চায়নি। তাদের প্রমান দেখাতে হয়েছে।

গ্রিনেস ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ জানিয়েছে, ছোটবেলায় চুল শুকানোর জন্য বাইরে গেলে চাহালকে নিয়ে তামাশা করত তার বন্ধুরা। সে কারণে বড় হয়ে চুল কেটে ফেলতে চেয়েছিলেন চাহাল। তবে বর্তমানে এই লম্বা চুলকেই গর্ব মনে করেন তিনি।

এমটিআই

Wordbridge School
Link copied!