• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অভিনব প্রতিবাদ, চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৯, ২০১৯, ১২:৩৮ পিএম
অভিনব প্রতিবাদ, চোখে ব্যান্ডেজ লাগিয়ে সংবাদ পাঠ

ঢাকা :  ইসরাইলি বাহিনীর গুলিতে ফিলিস্তিনি এক সাংবাদিকের চোখ হারানোর ঘটনায় বিশ্বব্যাপী নিন্দা ও প্রতিবাদের ঝড় বইছে।  এ জন্য অভিনব কায়দায় প্রতিবাদ টিভি চ্যানেলে সংবাদ পাঠের সময়ও হচ্ছে।  এমন ব্যান্ডেজ প্রদর্শন বিশ্বের বিভিন্ন দেশের সাংবাদিকরা করছেন।

সোমবার রাত ৯টার খবরে ফিলিস্তিন টিভিতে দুই প্রেজেন্টারকে চোখে ব্যান্ডেজ পরিধান করে সংবাদ পড়তে দেখা যায়। বিষয়টি এখন সোশ্যাল মিডিয়ার অন্যতম আলোচ্য বিষয়।

চোখ হারানো সাংবাদিক

শুক্রবার পশ্চিম তীরে একটি বিক্ষোভ কভারেজের সময় হানাদার বাহিনীর গুলিতে বাম চোখ হারান মোয়াজ আমারনা নামে ওই সাংবাদিক। ঘটনাটি ফিলিস্তিনসহ আরব দেশগুলোতে ব্যাপক আলোচনা সৃষ্টি করেছে।

MuathEye, EyeofTruth ও MuathAmarneh হ্যাশট্যাগেও চলছে প্রতিবাদ।

সহকর্মীরা জানিয়েছেন, শুক্রবার পশ্চিম তীরের হেবরনের কাছে একটি বিক্ষোভ চলাকালীন ইসরাইলি বাহিনী ৩৫ বছর বয়সী আমারনাকে লক্ষ্য করে গুলি করে।

ইসরাইলের সীমান্ত পুলিশ দাবি করেছে, শুক্রবারের প্রতিবাদে সাংবাদিক আমারনাকে টার্গেট করা হয়নি। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার সময় ওই সাংবাদিক গুলিবিদ্ধ হন।

প্রতিবাদ বিভিন্ন দেশে

আমারনার পরিবার জানিয়েছে, জেরুজালেমের হাদাসাহ মেডিকেল সেন্টারের চিকিৎসকরা তাদের জানিয়েছে যে আমারনা তার দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছে। গুলির কারণে তার চোখে ‘গুরুতর’ জখম হয়েছে বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!