• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবার মাদ্রিদে ফিরছেন রোনালদো, কারণ কী?


নিউজ ডেস্ক জানুয়ারি ১৯, ২০১৯, ১১:৫৪ এএম
আবার মাদ্রিদে ফিরছেন রোনালদো, কারণ কী?

ঢাকা: মাদ্রিদ শহরের সঙ্গে তাঁর অন্যরকম এক সম্পর্ক। ক্রিস্টিয়ানো রোনালদো স্পেনের এই শহরটিতে থেকেছেন যে দীর্ঘ ৯ বছর। দীর্ঘদিনের মায়া ছিন্ন করে গত বছর সিআর সেভেন মাদ্রিদ থেকে চলে গেছেন ইতালিতে। যোগ দিয়েছেন সিরি-আ এর ক্লাব জুভেন্টাসে।

সেই ক্লাবের হয়ে এখন মাঠে নেমে ফুল ফোটাচ্ছেন রোনালদো। কিছুদিন আগে তাঁর গোলেই ইতালিয়ান সুপার কাপ জিতেছে জুভেন্টাস। তবে আবার মাদ্রিদে ফিরতে হচ্ছে রোনালদোকে। সম্ভবত আগামী মঙ্গলবারই মাদ্রিদে যাবেন তিনি। কর ফাঁকি মামলায় স্প্যানিশ প্রসিকিউটরের সামনে হাজিরা দিতে হবে রোনালদোকে। কর ফাঁকি মামলায় ২৩ মাসের জেল এবং জরিমানা দুই-ই হতে পারে পর্তুগীজ মহাতারকার। আদালতে রোনালদোর সঙ্গে হাজিরা দিতে হবে তাঁর সাবেক রিয়াল মাদ্রিদ সতীর্থ জাভি আলনসোকেও।

২০০৯ থেকে ২০১৮ দীর্ঘ ৯ বছর রিয়ালে খেলেছেন রোনালদো। গত বছর স্পেন থেকে ইতালিতে পাড়ি দিলেও রোনালদোর বিরুদ্ধে বিপুল পরিমাণ কর ফাঁকির অভিযোগ রয়েছে। কিন্তু গত গ্রীষ্মে স্প্যানিশ ট্যাক্স অথরিটির সঙ্গে ১ কোটি ৮৮ লক্ষ ইউরোর বিনিময়ে জেল হাজত থেকে রেহাই পাওয়ার ব্যবস্থা করেন রোনালদো। মঙ্গলবার মাদ্রিদের আদালতে তাঁর জরিমানার বিষয়টি চূড়ান্ত হওয়ার কথা রয়েছে।

সোমবার সিরি-আ লিগে চিয়েভোর বিরুদ্ধে ম্যাচ খেলে মাদ্রিদ উড়ে যাওয়ার কথা রোনালদোর। স্পেনে কর ফাঁকির কড়া আইনে যে কোনও সময় জেলে যেতে হতে পারে তাঁকে। প্রসিকিউটরের অফিস সুত্র জানানো হয়েছে, ইতিমধ্যেই ৫৭ লক্ষ ইউরো দিয়ে দিয়েছেন রোনালদো। পাশাপাশি বর্তমান জুভেন্তাস তারকা লাভ বাবদ ১০ লক্ষ ইউরো জমা দিয়েছেন।

কর ফাঁকির বিষয়টি ছাড়াও ৩৩ বছরের পর্তুগীজ তারকার বিরুদ্ধে ডিএনএ পরীক্ষার চাপ রয়েছে। প্রায় এক দশক আগে লা ভোগাসে এক মহিলাকে ধর্ষণের অভিযোগ রয়েছে রোনালদোর বিরুদ্ধে। সবমিলিয়ে বেশ ঝামেলার মধ্যে দিয়ে যাচ্ছেন সিআর সেভেন। কিন্তু মাঠে এর প্রভাব পড়ছে সামান্যই!


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!