• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মানহানির মামলায় সম্মানের সঙ্গে ২ কোটি টাকা পেলেন গেইল


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩, ২০১৮, ১০:০২ পিএম
মানহানির মামলায় সম্মানের সঙ্গে ২ কোটি টাকা পেলেন গেইল

ছবি: সংগৃহীত

ঢাকা: ঘটনা ২০১৫ বিশ্বকাপের সময়। নিজের রুমে আসা এক নারী ব্যায়ামবিদকে নিজের স্পর্শকাতর জায়গা দেখানোর পাশাপাশি অভব্য আচরণ করেছেন-এমন গুরুতর অভিযোগ উঠেছিল ক্রিস গেইলের বিরুদ্ধে। এ নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ায়। এরপরই খবরটি প্রচার করা সংস্থা ‘ফেয়ারফ্যাক্স মিডিয়া’র বিরুদ্ধে মানহানির মামলা ঠুকে দেন গেইল। এতে জিতে গেলেন বিশ্ব টি-টোয়েন্টির সবচেয়ে বড় তারকা।

গত বছর মামলার রায় পান গেইল।আদালত ঘোষণা করেন মানহানির ক্ষতিপূরণ হিসেবে ক্যারিবীয় তারকাকে যেন দ্রুত সময়ের মধ্যে ৩ লাখ অস্ট্রেলীয় ডলার পরিশোধ করা হয়, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা। সেই অর্থই এত দিন পর নিজের ব্যাংক হিসাবে পেয়েছেন গেইল।

মামলায় গেইলের পক্ষে যুক্ত ছিল, ‘ফেয়ারফ্যাক্স গেইলের ভাবমূর্তি ও পেশাদার ক্রিকেট ক্যারিয়ার ধ্বংস করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই মিথ্যা খবর প্রচার করে।’

সিডনি মর্নিং হেরাল্ড, নিউ এজের মতো নামি সব পত্রিকা প্রকাশ করে থাকে এই ফেয়ারফ্যাক্স মিডিয়া। ২০১৭ সালের শুনানিতে ফেয়ারফ্যাক্সের পক্ষের আইনজীবী নিজেদের খবরের সত্যতা প্রমাণ করতে ব্যর্থ হন। আর তাতে জিতে যান গেইল। এবার মানহানির ক্ষতিপূরণ হিসেবে ২ কোটি টাকাও পেলেন। সঙ্গে গেইল ফিরে পেলেন হারানো সম্মানও।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!