• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

রেডজোনেও নেই কোন স্বাস্থ্যবিধি, দিচ্ছে নানা অজুহাত


কক্সবাজার প্রতিনিধি জুন ৬, ২০২০, ০৬:১২ পিএম
রেডজোনেও নেই কোন স্বাস্থ্যবিধি, দিচ্ছে নানা অজুহাত

ছবি: সংগৃহীত

ঢাকা: মহামারী করোনার সংক্রমণ বাড়ায় রেড জোন ঘোষণা করে কক্সবাজার পৌর এলাকাকে লকডাউন করলেও তা মানা হচ্ছে না। প্রশাসনের নির্দেশনা অমান্য করে চলছে গণপরিবহনসহ ব্যক্তিগত যানবাহন। মানুষের মধ্যে নেই কোনো সচেতনতা, দিচ্ছে নানা অজুহাত। আর প্রশাসনের নজরদারি তেমন দৃশ্যমান না হলেও সবাই মিলে চেষ্টা করছে বলে জানিয়েছে জেলা পুলিশ।

এদিকে, কক্সবাজার শহরের লালদীঘিরপাড়ের প্রধান সড়ক। যেখানে চলছে গণপরিবহনসহ ব্যক্তিগত যানবাহন। শারীরিক দূরত্ব বজায় না রেখে বন্ধ দোকানের সামনে জড়ো হয়েছেন ব্যবসায়ীরা। আর বাজার বন্ধ থাকলেও রাস্তায় বসানো হয়েছে বাজার। করোনা সংক্রমণ বাড়ায় কক্সবাজার পৌর এলাকায় রেড জোন ঘোষণা করলেও লকডাউনের প্রথম দিনের দৃশ্য দেখে মনে হবে না এখানে চলছে কঠোর লকডাউন। কেউ মানছেন না প্রশাসনের নির্দেশনা; দিচ্ছেন নানা অজুহাত।

বিশেষজ্ঞরা বলছেন, এই মুহূর্তে করোনার সংক্রমণ বাড়ায় মানুষকে সচেতন হবার পাশাপাশি লকডাউন কঠোর করতে হবে। আবাসিক মেডিকেল অফিসার শাহীন আব্দুর রহমান বলেন, কক্সবাজারে এখনো জটিল রোগীদের জন্য তেমন কোন ব্যবস্থা হয়নি। এই মুহূর্তে কঠোর লকডাউন মেনে চলা উচিত।   

জেলা পুলিশের কর্মকর্তা জানালেন, লকডাউন কঠোরভাবে কার্যকর করতে সবাইকে নিয়ে চেষ্টা করা হচ্ছে। অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন বলেন, কমিটি গঠন করা হচ্ছে, সেখানে যারা যারা রেডজোনে পড়েছে  সেখানে কঠোরভাবেই মানা হবে।

গত ৬২ দিনে কক্সবাজারে করোনা শনাক্ত হয়েছে ৮৭৭ জন। আর মৃত্যুবরণ করেছেন একজন রোহিঙ্গাসহ ১৭ জন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!