• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কাকে ২৩৮ রানের টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১৩, ২০১৮, ০৪:২২ পিএম
শ্রীলঙ্কাকে ২৩৮ রানের টার্গেট দিল বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকা: সংযুক্ত আরব আমীরাতের কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। শুরু ধাক্কা কাটিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় লাল সবুজের অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। হারায় হংকংকে। তৃতীয় ম্যাচেতো রীতিমত চমক দেখিয়েছে সোহান-মোসাদ্দেকরা। স্বাগতিক পাকিস্তানকে ৮৪ রানে হারিয়ে সেমিফাইনালের টিকেট কেটে ফেলে যুব টাইগাররা। এবার লক্ষ্য ফাইনাল।

সেই লক্ষ্য সামনে রেখে বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। জয়ের জন্য লঙ্কানদের ২৩৮ রানের টার্গেট দিয়ে দিয়েছে সোহান-মোসাদ্দেকরা। টসে হেরে ব্যাট করতে নেমে ২৩৭ রানে গুটিয়ে গেছে বাংলাদেশের যুবারা।

এদিন ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ দল। ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান ওপেনার জাকির হাসান। ভাল শুরু করেও বিদায় নেন নাজমুল হোসেন শান্ত। এক প্রান্তে ওপেনার মিজানুর রহমান সাবলির থাকলেও। তাকে সঙ্গ দিতে ব্যর্থ হন অধিনায়ক নুরুল হাসান সোহান।

তবে তিন উইকেট হারিয়ে চাপের পড়া দলকে টেনে তোলার চেষ্টা করেন মিজানুর ও মোসাদ্দেক হোসেন। চতুর্থ উইকেটে ৬৫ রানের জুটি গড়েন তারা। তবে মাত্র ১১ রানের জন্য হাফ সেঞ্চুরি থেকে বঞ্চিত হন মোসাদ্দেক। তবে মিজানুর হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন। সাজঘরে ফেরার আগে ৯৫ বলে ৭ চার ও ১ ছক্কার মারে ৭২ রান করেন মিজানুর।

এরপর টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন ইয়াসির আলি রাব্বি। বিদায় নেয়ার আগে ৭২ বলে ৩ চার ও ১ ছক্কায়  ৬৬ রান করেন বন্দর নগরী চট্টগ্রামের এই ক্রিকেটার। অলআউট হওয়ার আগে ২৩৭ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!