• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন লতিফ সিদ্দিকী!


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৮, ১০:৪৮ পিএম
স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন লতিফ সিদ্দিকী!

ফাইল ফটো

ঢাকা: টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত দলের সাবেক সংসদ সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী।

এ আসনে বর্তমান সংসদ সদস্য হাসান ইমাম খান। ২০১৭ সালের ৩১ জানুয়ারি অনুষ্ঠিত এ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। এবারও তাকেই মনোনয়ন দেয়া হবে বলে আওয়ামী লীগের কেন্দ্রীয় পর্যায় থেকে জানানো হয়েছে।

তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটি পুনরুদ্ধার করতে সাবেক এই সংসদ সদস্য ও মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী স্বতন্ত্র পদ থেকে দাঁড়াবেন বলে তার একাধিক ঘনিষ্ঠ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

কালিহাতির অধিবাসী ও আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী এখনো তাকে চায় বলে জানান সেসব ঘনিষ্ট সূত্র।

জানা গেছে, সংসদ থেকে পদত্যাগের পরও লতিফ সিদ্দিকী এলাকায় নিয়মিত যাতায়াত অব্যাহত রেখেছেন ও স্থানীয় সামাজিক নানা অনুষ্ঠানে তিনি যোগদান করেছেন।

তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের ওপর লতিফ সিদ্দিকীর প্রভাব রয়েছে বলে জানিয়ে তার ভাতিজা মোশারফ হোসেন সিদ্দিকী জানান, কালিহাতী উপজেলার প্রতিটি গ্রাম ও পাড়া মহল্লায় তার গণভিত্তি ও সর্বোচ্চ সমর্থক রয়েছে। এছাড়াও আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী এখনও তাকে চান। এ বিপুল সংখ্যক সমর্থকের দাবির মুখে এ আসনে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবেন।

জানা গেছে, সে লক্ষ্যে লতিফ সিদ্দিকীর জন্য ভোটারদের স্বাক্ষর সংগ্রহের কাজ চলছে। নিয়মানুযায়ী স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে অংশ নিতে এক শতাংশ ভোটারের স্বাক্ষরযুক্ত সমর্থন মনোনয়নপত্রের সঙ্গে জমা দিতে হয়।

স্বাক্ষর সংগ্রহের কাজ শেষে আগামী রোববার (২৫ নভেম্বর) লতিফ সিদ্দিকী কালিহাতীতে এসে এ ব্যাপারে ঘোষণা দেবেন বলেও জানান মোশারফ হোসেন সিদ্দিকী।

উল্লেখ্য, ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগের বেশ কয়েকটি মামলায় তাকে সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করতে হয়। ২০১৪ সালের সেপ্টেম্বরে নিউইয়র্কের একটি অনুষ্ঠানে হজ, তাবলিগ জামাত এবং আ'লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় সম্পর্কে বেফাঁস মন্তব্য করে দেশ ও বিদেশের রাজনৈতিক অঙ্গনে সর্বোচ্চ সমালোচিত হন আবদুল লতিফ সিদ্দিকী। এ কারণে ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার ও মন্ত্রিসভা থেকে অপসারণ করা হয়।

আবদুল লতিফ সিদ্দিকী ২০০৮ সালে মহাজোট সরকারে পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। পরে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্যও হন তিনি। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় টাঙ্গাইল-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। এ সময় তিনি তথ্য ও যোগাযোগপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য সোহেল হাজারী ছাড়াও এফবিসিসিআইয়ের পরিচালক আবু নাসের, উপজেলা আওয়ামী লীগর সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য লিয়াকত আলী এবং জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সোলায়মান হাসান নৌকা মার্কায় মনোনয়নপ্রত্যাশী।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!