• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঝালকাঠির সুগন্ধীয়া বাজারের অগ্নিকাণ্ডে ৭ দোকান ভস্মীভূত


ঝালকাঠি প্রতিনিধি মে ১৮, ২০১৮, ০৩:৩৫ পিএম
ঝালকাঠির সুগন্ধীয়া বাজারের অগ্নিকাণ্ডে ৭ দোকান ভস্মীভূত

ঝালকাঠি : জেলায় অগ্নিকাণ্ডে একটি বাজারের সাতটি ব্যবসা প্রতিষ্ঠান মালামালসহ পুড়ে গেছে। এতে ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে স্থানীয় ব্যবসায়ীরা দাবি করেছেন। বৃহস্পতিবার (১৭ মে) মধ্যরাতে সদর উপজেলার বিনয়কাঠি ইউনিয়নের সুগন্ধীয়া বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রমজান উপলক্ষে বাজারের সব দোকানগুলোতেই পর্যাপ্ত মালামাল ছিল। রাত ১টার দিকে বাজারের দোকানে আগুন লাগে। আগুন দেখতে পেয়ে স্থানীয়রা মসজিদের মাইকে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানায়। রাস্তা ছোট থাকায় ফায়ার সার্ভিসের গাড়ি ঢোকার সুযোগ ছিল না বাজারে। এ অবস্থায় এলাকাবাসী পাশের খাল ও পুকুর থেকে পানি ঢেলে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে পুড়ে যায় বাজারের সাতটি ব্যবসাপ্রতিষ্ঠান। তবে কি কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা বাজারের ব্যবসায়ীরা জানাতে পারেনি।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আবদুল বারেক সিকদার বলেন, বাজারের সবচেয়ে বড় দোকানটি আমার ছিল। রমজান উপলক্ষে দোকানে পর্যাপ্ত মালামাল রেখেছিলাম, সবই পুড়ে ছাই হয়ে গেছে। সাতটি দোকান মালামালসহ পুড়ে যাওয়ায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন।

বিনয়কাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম বলেন, হয়তো বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুন লাগতে পারে, অথবা শত্রুতার কারণে কেউ আগুন লাগাতে পারে। আমরা বিষয়টি পুলিশকে জানিয়েছি। তারা তদন্ত করে ব্যবস্থা নেবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!