• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আউট হয়ে বোলারকে মার শুরু করলেন ব্যাটসম্যান!


ক্রীড়া ডেস্ক মার্চ ১৫, ২০১৭, ০৫:৫৯ পিএম
আউট হয়ে বোলারকে মার শুরু করলেন ব্যাটসম্যান!

ঢাকা: ক্রিকেট ভদ্রলোকের খেলা। সাদা পোশাক, মাথায় ক্যাপ, পায়ে কেডস। এসব একজন ক্রিকেটারকে আভিজাত্যই দিয়েছে। সেখানে মারামারির সুযোগ কোথায়? ফুটবল মাঠে প্রায়ই হাতাহাতি, ধাক্কাধাক্কির ঘটনা দেখা যায়। ক্রিকেট মাঠে দেখা যায় না। বিরল এই ঘটনাই এবার দেখা গেল। তাও আবার খেলা চলতে চলতেই।

এটি গত সপ্তাহের ঘটনা। এমসিসিতে খেলতে নেমেছিল ইয়াকানদানদা বনাম এসকডেল। ফিল্ডিং করছিল ইয়াকানদানদা। তাদেরই এক পেসারের বলে আউট হন এসকডেলের ব্যাটসম্যান। স্বাভাবিকভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন সেই বোলার। উচ্ছ্বাসের ধরণ ভালো ছিল না। আউট হওয়া ব্যাটসম্যানের সামনে গিয়ে হাততালি দিতে থাকেন।

কিন্তু আউট হওয়া ব্যাটসম্যানের সেটা মোটেও পছন্দ হয়নি। বোলারকে উচ্ছ্বাস প্রকাশ করতে করতে আসতে দেখে তাকে ধাক্কা দেন। তাতে পড়ে যান বোলার। ছুটে আসেন বাকি ফিল্ডাররাও। তারাও পাল্টা ধাক্কা দেন ব্যাটসম্যানকে। তিনিও ছিটকে পড়েন। আম্পায়ারের মধ্যস্থতায় দু’পক্ষ শান্ত হয়।

এই টুর্নামেন্টের শীর্ষ কর্তা মাইকেল এরদেজ্যাক জানিয়েছেন, খেলা নিয়ে খেলোয়াড়দের আবেগ থাকতেই পারে। কিন্তু সেটা কোনওভাবেই সীমা ছাড়া উচিৎ নয়। এই ঘটনা সেই সীমা ছাড়িয়ে গেছে। যে বোলার ব্যঙ্গাত্মক উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন তাকে চার সপ্তাহ নিষিদ্ধ করা হয়েছে। ব্যাটসম্যানকেও আগামী বছরের জানুয়ারী পর্যন্ত নিষিদ্ধ হয়েছেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!