• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আফগান লিগে খেলবেন তামিম-সাব্বির


ক্রীড়া ডেস্ক মে ২৬, ২০১৭, ০৯:০৯ পিএম
আফগান লিগে খেলবেন তামিম-সাব্বির

ফাইল ফটো

ঢাকা: ক্রিকেট দুনিয়ায় ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলো ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। মাত্রই শেষ হলো আইপিএল। এখন আন্তর্জাতিক দলগুলো ব্যস্ত চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়ে। ১ জুন বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে পর্দা উঠবে চ্যাম্পিয়ন্স ট্রফির। চলবে ১৮ জুন অবধি।

কিন্তু যে হারে টি-টোয়েন্টি লিগগুলো হচ্ছে, তাতে আন্তর্জাতিক সূচিই না এক সময় হুমকির মুখে পড়ে? ভারত, বাংলাদেশ, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর ঘরোয়া টি-টোয়েন্টি লিগ চালু করতে যাচ্ছে আফগানিস্তান।

এরই মধ্যে আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট এসপাগিজা টি-টোয়েন্টি লিগের জন্য নিলামও সম্পন্ন হয়েছে।
সেখানে খেলতে যাচ্ছেন তিন বাংলাদেশি খেলোয়াড়। স্পিনগড় টাইগার্স নিয়েছে তামিম ইকবালকে। সাব্বির রহমানকে দলে নিয়েছে কাবুল ইগলস। আর ইমরুল কায়েস খেলবেন বুস্ট ডিফেন্ডার্সের হয়ে।

বৃহস্পতিবার (২৫ মে) কাবুলে হয়েছে এই লিগের চতুর্থ পর্বের নিলাম। তামিমকে স্পিনগড় নিয়েছে ২১ লাখ আফগানি (২৪ লাখ ৮০ হাজার টাকা) দিয়ে। ইমরুল ও সাব্বিরের মূল্য ৭ লাখ আফগানি (৮ লাখ ২৬ হাজার টাকা)। নিলামে সবচেয়ে বেশি দাম উঠেছে স্থানীয় অলরাউন্ডার গুলবাদিন নাইবের, ৭৪ লাখ আফগানি দিয়ে তাঁকে নিয়েছে ইমরুলের দল বুস্ট ডিফেন্ডার্স।

আর বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি দাম (৫২ লাখ আফগানি) পেয়েছেন কামরান আকমাল। ছয় দলের এই টুর্নামেন্টে বাংলাদেশসহ খেলবে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের খেলোয়াড়েরা। টুর্নামেন্টের সূচি নির্ধারণ হয়েছে ১৮ থেকে ২৮ জুলাই।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!