• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আবারও শুরু হচ্ছে ‍‍‘সুলতান সুলেমান‍‍’


বিনোদন প্রতিবেদক মে ১৬, ২০১৭, ০১:০৬ পিএম
আবারও শুরু হচ্ছে ‍‍‘সুলতান সুলেমান‍‍’

ঢাকা : দীপ্ত টেলিভিশনে ২০ মে থেকে প্রচার শুরু হচ্ছে জনপ্রিয় বিদেশি ধারাবাহিক 'সুলতান সুলেমান'র পঞ্চম মৌসুম। বাংলায় ডাবিং করা এই ধারাবাহিক এরই মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। 

সপ্তাহের ছয় দিন সন্ধ্যা সাড়ে ৭টা ও রাত ১০টায় প্রচারিত হবে ‘সুলতান সুলেমান’। বছরের শুরুর দিকে প্রচার শুরু হয়েছিল এ ধারাবাহিকের চতুর্থ মৌসুম।  

প্রায় ৭০০ বছর ধরে তুরস্কের অটোমান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবীতে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তদশ শতাব্দী। সেই কাহিনি নিয়েই 'সুলতান সুলেমান' ধারাবাহিকটি নির্মিত হয়েছে। তবে সবচেয়ে বেশি প্রাধান্য পেয়েছে উসমানীয় সম্রাট প্রথম সুলাইমান এবং তার প্রিয়তম স্ত্রী হুররাম সুলতানের জীবনগাঁথা। হুররেম সুলায়মানের কৃতদাসী হয়েও পরবর্তীকালে তার প্রধান স্ত্রী বা সুলতানা হিসেবে সম্মানিত হওয়ার সৌভাগ্য লাভ করেন।

ধারাবাহিকটির জনপ্রিয় চরিত্র সুলতান, হুররাম সুলতান, হেতিজে সুলতান শুরু থেকেই বেশ জনপ্রিয়তা পেয়েছে। দীপ্ত টিভির পক্ষ থেকে জানানো হয়, এটি হলো পঞ্চম মৌসুম। তবে এ মৌসুমেই ধারাবাহিকটি শেষ করা হবে কী না- তা এখনই বলা যাচ্ছে না।  

প্রাথমিকভাবে তুরস্কের শো টিভিতে নাটকটির সম্প্রচার শুরু হলেও পরবর্তীকালে দেশটির স্টার টিভিতে এর সম্প্রচার স্থানান্তর হয়। দীপ্ত টিভি ২০১৫ সালের ১৮ নভেম্বর থেকে ধারাবাহিকটি বাংলা ভাষায় সম্প্রচার শুরু করে। 

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!