• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আরো ভালো কিছুই অপেক্ষা করছে: মুশফিক


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১৩, ২০১৭, ০৬:১৯ পিএম
আরো ভালো কিছুই অপেক্ষা করছে: মুশফিক

ঢাকা: স্বাগতিক নিউজিল্যান্ডের বোলারদের উপর তান্ডব চালিয়ে দেশের পক্ষে সর্বোচ্চ ৩৫৯ রানের রেকর্ড জুটি গড়েছেন দুই টাইগার ব্যাটসম্যান সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। শুক্রবার (১৩ জানুয়ারি) ওয়েলিংটনের বেসিন রিজার্ভে ব্যক্তিগত সেরা টেস্ট ইনিংস খেলে ২১৭ রানে থেমেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। রেকর্ড এই জুটির সঙ্গী মুশফিকের ব্যাট থেকে এসেছে ১৫৯ রানের ইনিংস। ফলে দ্বিতীয় দিন শেষে ৭ উইকেট হারিয়ে ৫৪২ রানের বিশাল সংগ্রহ দাড় করিয়েছে টাইগাররা।

সব মিলিয়ে দুর্দান্ত একটি দিন কাটানোর পর সংবাদ মাধ্যমের সামনে এসে প্রথমে তৃপ্তির কথাই বললেন মুশফিকুর রহীম। তিনি বলেন, এখনো অনেক দূর যেতে বাকি। টাইগারদের টেস্ট অধিনায়ক বলেন, ‘বাজে একটি ওয়ানডে ও টি-টুয়েন্টি সিরিজ কাটানোর পর আমাদের ঘুরে দাঁড়ানো প্রয়োজন ছিল। আমরা চাপে ছিলাম। নিজেদের সক্ষমতা দেখানোর প্রয়োজন ছিল।

তবে এখনো তিনদিন বাকি আছে। সঙ্গে তিনটি ইনিংস বাকি। যেকোনো কিছুই ঘটতে পারে। যদিও এখন পর্যন্ত যেটা হয়েছে তাতে সবকিছু ঠিকঠাকই হয়েছে।’

এদিন ৮২.২ ওভার ক্রিজে অনবদ্য জুটি গড়ে ব্যাটিং করেছেন সাকিব-মুশফিক। দ্রুত গতিতে রান তোলাও যে কোনো টেস্টে ভালো করার জন্য খুবই গুরুত্বপূর্ণ মুশফিক সেটিও মনে করিয়ে দিলেন।

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে সন্তুষ্টি, পরিকল্পনা, করণীয়র কথা বলতে যেয়ে বাংলাদেশকে খোঁচানো সেই প্রসঙ্গটিও টেনে আনলেন অধিনায়ক। বললেন, ‘অনেকেই মনে করে দেশের বাইরে টেস্ট খেলতে জানে না বাংলাদেশ। নিজের সামর্থ্যটা প্রমাণের জন্য তাই কিছু করতে হতো।

‘শুরুটা তাতে ভালোই হয়েছে। তবে এটা মাত্র শুরু। আশা করি সামনে দলের অন্য সদস্যরাও এগিয়ে আসবে, পারফর্ম করবে। তাতে আরো ভালো কিছুই অপেক্ষা করছে আমাদের।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!