• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার জার্সিতে খেলবেন না মেসি, তবে...


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৫, ২০১৮, ০৪:২১ পিএম
আর্জেন্টিনার জার্সিতে খেলবেন না মেসি, তবে...

ফাইল ছবি

ঢাকা: বার্সেলোনার লিওনেল মেসি আর্জেন্টিনার জার্সিতে ঠিকমতো জ্বলে উঠতে পারেন না এমন সমালোচনা হরহামেশাই হয়ে থাকে। খোদ আর্জেন্টাইনরাও করেন। কিন্তু শেষ মুহুর্তে রাশিয়া বিশ্বকাপে কীভাবে নাম লিখিয়েছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা সেটা কি মনে পড়ে? এই মেসিই হ্যাটট্রিক বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছিলেন। তবে দুর্ভাগ্যজনকভাবে কোয়র্টার ফাইনালের আগেই বিদায় নিতে হয় দিয়েগো ম্যারাডোনার শিষ্যদের।  

সেই থেকে গণমাধ্যম এড়িয়ে চলছেন লিওনেল মেসি। আর্জেন্টিার জার্সিতে আর মাঠে নামবেন কি-না তাও খোলাসা করে বলেননি। তাই অনেকেই হয়তো ভেবেছেন নিজ দেশের হয়ে আর মাঠে নামবেন না মেসি। তারই আভাস কি পাওয়া গেল? আগামী সেপ্টেম্বরে গুয়েতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে  দু’টি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। কিন্তু দলে যোগ দিচ্ছেন না  মেসি।

আরেকটি সূত্র জানিয়েছে চলতি বছর আর আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নামনবেন না এই সুপারস্টার। গণমাধ্যমের সূত্রমতে বার্সেলোনার এই তারকা আর্জেন্টিনার অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনিকে যুক্তরাষ্ট্রের আসন্ন দু’টি প্রীতি ম্যাচে না খেলার বিষয়টি জানিয়ে দিয়েছেন। পুনরায় কবে আবারো জাতীয় দলে ফিরবেন এ সম্পর্কেও নিশ্চিত করে কিছু বলেননি। রাশিয়া বিশ্বকাপে শেষ ১৬ থেকেই বিদায় নিয়েছিল আর্জেন্টিনা।

পুরো টুর্নামেন্টে ৩১ বছর বয়সী মেসি নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। আর্জেন্টিনার বিদায়ে দ্বিতীয়বারের মত মেসির অবসর নিয়েও গুঞ্জন উঠেছিল। বিশ্বকাপের ব্যর্থতায় কোচের পদ থেকে জর্জ সাম্পাওলিকে সড়িয়ে স্কালোনিকে অস্থায়ী দায়িত্ব দেয়া হয়।

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে পরাজিত হবার পরে মেসি আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানিয়েছিলেন। যদিও দুই মাস পরে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করে আবারো জাতীয় দলে ফিরে আসেন মেসি।

রোববার স্প্যানিশ সুপারকাপে জয়ের মাধ্যমে বার্সেলোনার অধিনায়ক হিসেবে নতুন অধ্যায় শুরু করেছেন আর্জেন্টাইন এই তারকা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!