• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আ.লীগ আগামী প্রজন্মের জন্য রাজনীতি করে


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১, ২০১৭, ০৩:১৮ পিএম
আ.লীগ আগামী প্রজন্মের জন্য রাজনীতি করে

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নির্বাচনের জন্য রাজনীতি করে না। আগামী প্রজন্মের জন্য রাজনীতি করে। পরবর্তী প্রজন্ম যেন আওয়ামী লীগের রাজনীতির সুফল লাভ করে, সে বিষয়টিকেই আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দেই।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকালে রাজশাহী সড়ক জোনের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে সড়ক ও জনপথ (সওজ ) কর্মকর্তা ও সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের সঙ্গে পর্যালোচনা সভা শেষে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, অভিযুক্তদের কোনো দল নেই। খালেদা জিয়ার গাড়িবহরে হামলার নিন্দা জানিয়েছে আওয়ামী লীগ। এটার তদন্তও হচ্ছে। এ হামলার সঙ্গে যে দলেরই নেতাকর্মীরা জড়িত থাকুক, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে এ হামলা কে বা কারা চালিয়েছে, তা এরই মধ্যে ইউটিউবের মাধ্যমে সমগ্র জাতির কাছে স্পষ্ট হয়ে গেছে।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু ও জেলহত্যা মামলার যেসব দন্ডপ্রাপ্ত আসামি এখনও বিদেশে আছেন, তাদের ফিরিয়ে আনার ব্যাপারে ক‚টনৈতিক উদ্যোগ জোরদার করা হয়েছে। এ ব্যাপারে সাড়াও মিলেছে। আশা করা হচ্ছে, তাদের দেশের মাটিতে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

ওবায়দুল কাদের উপস্থিত সড়ক ও জনপথের (সওজ) প্রকৌশলীদের উদ্দেশে বলেন, সড়ক তৈরি ও মেরামতের কাজ সৎভাবে করতে হবে। আমি কোনো বদনামের ভাগীদার হতে চাই না। যারা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত থাকবে, তাদের ব্যাপারে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সেতুমন্ত্রী বলেন, আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্বে আছি। তাই এখানে সহজেই কেউ চাঁদা দাবি করতে পারবে না। এ সুযোগ কাজে লাগাতে হবে।

তিনি বলেন, আজকাল অনেক প্রকৌশলী ঢাকায় অবস্থান করে মোবাইলফোনে জানান কর্মস্থলে রয়েছেন। এরকম মিথ্যার আশ্রয় নেয়া চলবে না। কমিটমেন্ট নিয়ে কাজ করতে হবে। কেউ এ ধরনের প্রতারণার আশ্রয় নিলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুঃখ প্রকাশ করে মন্ত্রী বলেন, কিছু কিছু সড়কের কাজ শেষ হওয়ার পর পরই নষ্ট হয়ে যায়। ১০ দিন আগে শেষ হওয়া সড়কের কাজ মাত্র একদিনের বৃষ্টিতে নষ্ট হয়ে যায়। তখন লজ্জা পাই। তাই কাজের মানের ব্যাপারে সতর্ক থাকতে হবে। কোনোভাবেই নিম্নমানের কাজ করা যাবে না।

আগামী বর্ষা মৌসুমের আগেই কাজ শেষ করার তাগিদ দিয়ে প্রকৌশলীদের তিনি বলেন, আপনাদের চাকরি একসময় থাকবে না। আমিও আগামীতে মন্ত্রী না-ও থাকতে পারি। তাই ভালোভাবে কাজ করেন। যেন সুনাম অক্ষুন্ন থাকে।

এর আগে সেতুমন্ত্রী রাজশাহী জোনের রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, নওগাঁ, সিরাজগঞ্জ ও পাবনার নির্বাহী প্রকৌশলীদের কাছে ওইসব এলাকার মহাসড়ক, সড়ক ও সেতুর সার্বিক অবস্থা জানতে চান।

এ সময় সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলীরা নিজ নিজ এলাকার সার্বিক অবস্থা সম্পর্কে মন্ত্রীকে অবহিত করেন।

পর্যালোচনা সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সওজ রাজশাহী বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু রওশনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

 

 

Wordbridge School
Link copied!