• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আশিককে পেতে বুয়েটে হকি ফেডারেশনের আবেদন


ক্রীড়া প্রতিবেদক জুলাই ১৫, ২০১৭, ০৯:০৭ পিএম
আশিককে পেতে বুয়েটে হকি ফেডারেশনের আবেদন

ঢাকা: আগামী অক্টোবরে ঘরের মাঠে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ হকি প্রতিযোগিতায় কাঙ্ক্ষিত ফলাফলের জন্য সর্বোচ্চ চেষ্টাই করে যাচ্ছে বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে)। ভারত ও মালয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাসহ খেলোযাড়দের ফিটনেস ফিরিয়ে আনতে ইতিমধ্যেই ফিটনেস ক্যাম্প শুরু করেছে। এ জন্য বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) শারিরীক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক মো. আশিকউজ্জামানকে সহকারী কোচ হিসেবে মনোনীত করা হয়েছে।

সাবেক জাতীয় হকি খেলোয়াড় আশিককে পেতে এরইমধ্যে বুয়েটের কাছে আবেদন করেছে হকি ফেডারেশন। বাহফের সাধারণ সম্পাদক আবদুস সাদেক সাক্ষরিত আবেদনপত্রে বলা হয়েছে, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আগামী ১২ থেকে ২২ অক্টোবর-২০১৭ ইং পর্যন্ত ঢাকায় ১০ম এশিয়া কাপ হকি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। উক্ত প্রতিযোগিতা উপলক্ষ্যে রাজধানীর মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে জাতীয় হকি দলের প্রশিক্ষণ ক্যাম্প চলছে। আপনার পতিষ্ঠানের শারীরিক শিক্ষা বিভাগের সহকারী পরিচালক ও সাবেক জাতীয় হকি খেলোয়াড় মো. আশিকউজ্জামান কে জাতীয় হকি দলের ক্যাম্প পরিচালনার জন্য সহকারী কোচ হিসেবে মনোনীত করা হয়েছে। এমতাবস্থায় জাতীয় স্বার্থে আশিকউজ্জামান কে আগামী ১৭ জুলাই হতে ২২ অক্টোবর ২০১৭ ইং পর্যন্ত কতর্ব্যজনিত ছুটি মঞ্জুর করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।’

এই মুহুর্তে জাতীয় হকি দলের ক্যাম্প পরিচালনা করছে প্রধান কোচ মাহবুব হারুন। ফেডারেশন সূত্র জানিয়েছে মাসখানেকের মধ্যে ভারতে ৪-৫টি প্রস্তুতি ম্যাচ খেলতে যাবে জাতীয় হকি দল। এরপর সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে মালয়েশিয়া গিয়ে কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা আছে।

ঢাকায় দ্বিতীয়বারের মত হতে যাওয় এশিয়া কাপের দশম আসরে অংশ নেবে দক্ষিণ কোরিয়া, ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, চীন, জাপান, ওমান ও বাংলাদেশ। শক্তির তুলনায়  বাংলাদেশই সবচেয়ে পিছিয়ে। বাংলাদেশ হকি ফেডারেশনের লক্ষ্য অন্তত ষষ্ঠ স্থান লাভ করা।  তাহলে পরবর্তী এশিয়া কাপের বাছাইপর্ব না খেলে সরাসরি মূলপর্বেই খেলতে পারবে লাল সবুজের দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!