• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ইউনিয়ন পর্যায়ে পাকা রাস্তা হবে: প্রধানমন্ত্রী


বগুড়া প্রতিনিধি ফেব্রুয়ারি ২৬, ২০১৭, ০৫:০২ পিএম
ইউনিয়ন পর্যায়ে পাকা রাস্তা হবে: প্রধানমন্ত্রী

ঢাকা: ইউনিয়ন পর্যায় পর্যন্ত পাকা রাস্তা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা বিনা পয়সায় ছাত্র-ছাত্রীদের বই দিয়েছি। বইয়ের অভাবে এখন আর কারও পড়ালেখা বন্ধ থাকে না। প্রত্যেক উপজেলা থেকে ইউনিয়ন পর্যায় পর্যন্ত পাকা রাস্তা হবে।

রোববার (২৬ ফেব্রুয়ারি) সান্তাহার স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন খাদ্য গুদাম এ দেশে আর কেউ করেনি। আমরা ক্ষমতায় এসে সারের দাম কমিয়েছি। এখন সারের কোনো অভাব নেই। এ সময় সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে ২৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন বহুতল বিশিষ্ট অত্যাধুনিক খাদ্যগুদাম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এরপর সেখানে একটি আম গাছের চারা রোপণ করে মোনাজাতে অংশ নেন প্রধানমন্ত্রী।

এ ছাড়াও আজ শেখ হাসিনা যেসব প্রকল্প উদ্বোধন করছেন সেগুলো হচ্ছে- নন্দিগ্রাম উপজেলা কমপ্লেক্সের সম্প্রসারিত ভবন ও হলরুম; শাহজাহানপুর থানা ভবন, সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম ভবন, শাহজাহানপুর; শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সোনাতলা উপজেলার সিচারপাড়া-৩ গুচ্ছগ্রাম, সারিয়াকান্দি উপজেলার ১২টি আশ্রয়ণ প্রকল্প, আদমদিঘী উপজেলায় সোলার প্যানেলযুক্ত পাতকুয়ার মাধ্যমে সেচ কার্যক্রম, জেলা পরিবার পরিকল্পনা অফিস ভবন এবং বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়নে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্র।  

আর যে সব প্রকল্পের ভিত্তিপস্তর স্থাপন করবেন তিনি, সেগুলো হচ্ছে- সারিয়াকান্দি মহাসড়কে খৈলসাকুড়ি সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে জয়ভোগা সেতু, বগুড়া-সারিয়াকান্দি মহাসড়কে হাটফুলবাড়ী সেতু, কৃষিপণ্য বাজারজাতকরণে সোনাতলা উপজেলায় ১০ কি. মি. রাস্তা; কৃষিপণ্য বাজারজাতকরণে সারিয়াকান্দি উপজেলায় ১০ কি.মি রাস্তা, বগুড়া প্রেসক্লাব ভবন এবং সোনাতলা উপজেলা পরিষদের সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও হলরুম।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!