• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদ নিরাপত্তায় নিয়োজিত লাখো পুলিশ


বিশেষ প্রতিনিধি জুলাই ৬, ২০১৬, ১১:০৯ এএম
ঈদ নিরাপত্তায় নিয়োজিত লাখো পুলিশ

আসন্ন ঈদ-উল-ফিতরের ছুটিতে নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ১ লাখ ২০ হাজার পুলিশ দায়িত্ব পালনে নিয়োজিত রয়েছে। এবার গুলশান ট্র্যাজেডির পর জননিরাপত্তায় বাড়তি সতর্কাবস্থায় আছে পুলিশ। এ জন্য বাহিনীতে নিয়োজিত বেশিরভাগ সদস্যই ঈদ ছুটি কাটানো থেকে বঞ্চিত হচ্ছেন। পুলিশ সদর দফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

রাজধানীর গুলশানের রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার পর নিরাপত্তার ইস্যুটিকে খুবই গুরুত্ব দিচ্ছে পুলিশ। পুলিশের পাশাপাশি র‌্যাব, বিজিবি, আনসার ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও সাদা পোশোকে দায়িত্ব পালনে নিয়োজিত থাকছে।

এ বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, সকল গুরুত্বপূর্ণ স্থাপনা, বিশেষত কূটনৈতিক এলাকা, বিমানবন্দর, শপিংমল এবং ভিআইপি এলাকাসহ দেশের বিভিন্ন এলাকায় আরও অধিক সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য মোতায়েন আছে।

র‌্যাবের মুখপাত্র কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, র‌্যাবের খুব কম সদস্যই ঈদের ছুটি উপভোগের সুযোগ পাবেন। কেননা ঈদের ছুটিকে কেন্দ্র করে র‌্যাব সদস্যদেরকে অতিরিক্তি দায়িত্ব পালন করতে হয়। তিনি বলেন, জনগণের সেবায় আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হয়, কেননা আমরা দেশ ও জাতির সেবায় অঙ্গীকারবদ্ধ।

এবার ঈদের ছুটিতে কর্মরত পুলিশ কর্মকর্তারা খুব সতর্কতার সাথে দায়িত্ব পালন করবেন। পুলিশের কয়েজকজন সদস্য জানান, ঈদের সময় পরিবারের সাথে তাদের দেখা হয় না, কিন্তু ঈদের পরে তারা ছুটি কাটান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!