• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ঈদে বিআরটিসির ৯০০ বাস


নিজস্ব প্রতিবেদক মে ২৪, ২০১৭, ০৫:২০ পিএম
ঈদে বিআরটিসির ৯০০ বাস

ঢাকা: প্রতিবছর ঈদে ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়। অতিরিক্ত অর্থ দিয়েও বাসের সিট মেলে না। বাসের আসন পূর্ণ হওয়ার পরও ছাদে পরিবহন করা হয় যাত্রী। বলতে গেলে, এসব যাত্রীরা জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফেরেন। আর পথে পথে হয়রানী তো আছেই।

এমন পরিস্থিতিতে ঈদে ঘরমুখো মানুষের কষ্ট কিছুটা হলেও কমানোর উদ্যোগ নিয়েছে সরকার। এবার ঈদুল ফিতরে যাত্রীদের সেবা দিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) ৯০০ গাড়ি রাস্তায় থাকবে।

আজ বুধবার (২৪ মে) রাজধানীর কমলাপুর বিআরটিসি বাস ডিপোতে এক অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানান।

আগামী ২২ জুন থেকে এসব বাস ‘ঈদ স্পেশাল সার্ভিস’ হিসেবে চালাচল শুরু করবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ঈদে যানজটপ্রবণ এলাকায় আনসার সদস্য নিয়োগ করা হবে।

তিনি বলেন, ৯০০ গাড়ির মধ্যে ৪৬৬টি বাস জেলা ও উপজেলায় যাতায়াত করবে। ঈদের আগের দিন পর্যন্ত ৫০টি বাস মহাখালী, গাবতলী, যাত্রাবাড়ী, সায়েদাবাদ বাস টার্মিনালে থেকে যাত্রীসেবা দেয়ার জন্য স্টানবাই থাকবে।

অগ্রিম টিকিট বিক্রি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ঈদের সাতদিন আগে অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে এবং আগামী ২২ জুন থেকে ঈদ স্পেশাল সার্ভিসে এসব বাস চলাচল শুরু করবে। ঈদ পরবর্তী তিনদিন পর্যন্ত এ সার্ভিস বহাল থাকবে।

তিনি সতর্ক করে দিয়ে বলেন, ঈদে যাত্রীদের কাছ থেকে সরকারি ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। এটা বাস্তবায়নে প্রত্যেক কাউন্টারে অনুমোদিত ভাড়ার তালিকা সাঁটানো হবে। বাস্তবায়নের ব্যাপারেও ম্যানেজারদের কঠোর নির্দেশ দেয়া রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!