• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘এক অদৃশ্য ইশারা বারবার আমার সিনেমা আটকে দিচ্ছে’


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৮, ০৬:৪২ পিএম
‘এক অদৃশ্য ইশারা বারবার আমার সিনেমা আটকে দিচ্ছে’

শাকিব খান

ঢাকা: ‘এক অদৃশ্য ইশারা বারবার আমার অভিনীত বড় বাজটের সিনেমা আটকে দিচ্ছে। বছরের শুরু থেকেই একের পর এক সিনেমা মুক্তিতে বাধা আসছে। শুরুটা ‘চালবাজ’ দিয়ে। কলকাতার এসকে মুভিজ প্রযোজিত বড় বাজেটের এইসিনেমাটি বারবার মুক্তির তারিখ চূড়ান্ত করেও মুক্তি দিতে পারেননি প্রযোজক’। ‘নাকাব’ মুক্তি নিয়ে কথা বলতে গেলে এসব কথা বলেন সময়ের শীর্ষ নায়ক শাকিব খান।

তিনি বলেন, ‘একজন তারকার কোনো গণ্ডি থাকতে পারে না। তা ছাড়া দুই বাংলায় আমার দর্শক। নিয়ম মেনেই আমদানিনীতিতে বাংলাদেশে ‘নাকাব’ মুক্তি দিতে চেয়েছেন প্রযোজক। অথচ কোনো এক অদৃশ্য ইশারা বারবার বিভিন্ন ছবি আটকে দিচ্ছে। এমনিতে হলে নতুন ছবি নেই। হল মালিকরা একের পর এক হল বন্ধ করে দিচ্ছেন। এ অবস্থায় তারকাবহুল ছবিগুলো আটকে দিয়ে কী ফায়দা হবে কে জানে! এভাবে চলতে থাকলে তো অভিনয় করা মুশকিল হয়ে যাবে।’

শাকিব বলেন, ‘ভাইজান এলো রে’ নিয়েও ঘটে একই ঘটনা। রোজার ঈদে মুক্তি দেওয়ার জন্য প্রতিষ্ঠানটি বাংলাদেশে জোর প্রচারণা চালালেও শেষ পর্যন্ত মুক্তি পায়নি মন্ত্রণালয়ের অনুমতি না পাওয়ায়। দুটি ছবিই মুক্তি দেওয়ার কথা ছিল আমদানিনীতিতে। তবে তৃতীয় ছবি ‘সুপার হিরো’ ছিল দেশি প্রডাকশন হার্টবিটের প্রযোজনায়। এই ছবিটিও একের পর এক বাধার সম্মুখীন হয়। শেষ পর্যন্ত প্রযোজক তাপসী ঠাকুর আইনের আশ্রয় নিয়ে ঈদে মুক্তি দেন’।

এরই ধারবাহিকতায় এবার বাধার মুখে পড়েছে শাকিবের আরেকটি ছবি ‘নাকাব’। তিন সপ্তাহ ধরে ছবিটি মন্ত্রণালয়ের অনুমতির অপেক্ষায়। অথচ পরিবেশক জাজ মাল্টিমিডিয়া হল বুক করে বসে আছে। প্রথমবারের মতো হরর এই ছবিতে অভিনয় করেছেন শাকিব। আর সেটি দেখতে তাঁর ভক্তরাও মুখিয়ে আছে বলে জানান ঢাকার ‘ভাইজান’।

ভক্তরা মুখিয়ে থাকলেও এক অদৃশ্য ইশারা বারবার তার সিনেমা আটকে দিচ্ছে জানিয়েছেন শাকিব। তার প্রশ্ন তবে কি যারা তাকে চলচ্চিত্রে নিষিদ্ধ করেছিল তারাই কি আজ আবার পিছু লেগেছে? সে সময় শাকিবকে নিষিদ্ধ করেছিল চলচ্চিত্র পরিচালক সমিতিসহ আরো বেশ কয়েকটি সহ সংগঠন। 

‘নাকাব’ -এর মতো শাকিব খান অভিনীত যৌথ প্রযোজনার সিনেমা ‘চালবাজ’ সিনেমা মুক্তি নিয়ে নানা শঙ্কা দেখা দিয়েছিল!  সুপারস্টার শাকিব খান অভিনীত ‘চালবাজ’ মুক্তি নিয়ে ঢালিউড চলচ্চিত্রে মতানৈক্য দেখা দিয়েছে চলচ্চিত্রকারদের মধ্যে। 

সাফটা চুক্তির আওতায় ‘চালবাজ’ সিনেমা আমদানিকে কেন্দ্র করে চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতি এবং কয়েকটি চলচ্চিত্র সংগঠনকে নিয়ে গঠন করা হয়েছিল চলচ্চিত্র স্বার্থ সংরক্ষণ কমিটি। এই কমিটি থেকে সিনেমাটি আমদানি বন্ধ কলকাতার চলচ্চিত্রের নিয়মতান্ত্রিক আমদানিতে বাধা ও তথ্যমন্ত্রীর পদত্যাগ নিন্দা জানিয়েছিলেন।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!