• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এক জায়গায় মিলবে সব ব্যাংকের তথ্য


জ্যেষ্ঠ প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৭, ০৯:১১ পিএম
এক জায়গায় মিলবে সব ব্যাংকের তথ্য

ঢাকা: ব্যাংকিং বিষয়ক সকল তথ্য পাওয়া যাবে এক জায়গায়। এখান থেকে যেকোনো সরকারি/বেসরকারি ব্যাংকের সকল তথ্য পাওয়া যাবে। এ সংক্রান্ত একটি অ্যাপস তৈরি করেছে বাংলাদেশ ব্যাংক। ইতোমধ্যে অ্যাপসটি সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির।

রোববার(৩ ডিসেম্বর) অ্যাপসটির বিষয়ে জানাতে এক সংবাদ সম্মেলনের আয়োজন বাংলাদেশ ব্যাংক। কেন্দ্রীয় ব্যাংকের পক্ষ থেকে বলা হয়, জনসাধারণ যাতে খুব সহজে মোবাইল ব্যবহার করে ব্যাংকিং তথ্য/সেবা পেতে পারে সেজন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

ব্যাংকের এটিএম বুথ ও শাখার ভৌগলিক অবস্থান ও সার্ভিস সম্পর্কিত তথ্যসহ ব্যাংকিং কার্যক্রম সম্পর্কিত তথ্য পাওয়া যাবে। এনড্রয়েড সেটে এই অ্যাপসটি ডাউনলোড করা যাবে। Google Play Store এ “ব্যাংকিং তথ্যকনিকা” (Banking Information) নামে আপলোড করা হয়েছে।

নির্বাহী পরিচালক এ.কে এম ফজলুল হক মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশষে অতিথি হিসেবে ডেপুটি গভর্নর এস.কে সুর চৌধুরী, ডেপুটি গভর্নর এস.এম মনিরুজ্জামান ও কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকগণ উপস্থিত ছিলেন। ইনফরমেশন সিস্টেমস্ ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর সিস্টেমস্ ম্যানেজার জনাব দেবদুলাল রায় অনুষ্ঠানটি পরিচালনা করেন।

এই অ্যাপসের মাধ্যমে জনগণ সহজেই যে কোনো ব্যাংকের এটিএম বুথ, শাখার অবস্থান ও সার্ভিস সম্পর্কিত প্রয়োজনীয় সকল তথ্য পাবেন। এছাড়াও প্রাইজবন্ডের ফলাফল, আসল ব্যাংকনোট চেনার উপায়, সঞ্চয়পত্রের ফরম, ইনভেস্টমেন্ট বন্ড, বৈদেশিক মুদ্রা বিনিময়/লেনদেন, পেমেন্ট সিস্টেম এবং সিআইবি বিষয়ক তথ্য মোবাইল এ্যাপসটিতে পাওয়া যাবে।

এছাড়াও, এজেন্ট ব্যাংকিং সংক্রান্ত তথ্য এতে পাওয়া যাবে। 

সোনালীনিউজ/তালেব

Wordbridge School
Link copied!