• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

একরাম হত্যা মামলায় মিনারের জামিন আবেদন খারিজ


আদালত প্রতিবেদক অক্টোবর ৫, ২০১৬, ০৮:০৩ পিএম
একরাম হত্যা মামলায় মিনারের জামিন আবেদন খারিজ

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলার প্রধান আসামি বিএনপি নেতা মিনার চৌধুরীর জামিন আবেদন ‘উপস্থাপিত হয়নি মর্মে’ খারিজ করে দিয়েছে হাইকোর্ট। বুধবার (৫ অক্টোবর) মিনারের করা একটি আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরী এই আদেশ দেয়। 

২০১৫ সালের মার্চে মিনারকে হাইকোর্ট জামিন দিলেও শেষ পর্যন্ত আপিল বিভাগে তা টেকেনি। এরপর গত ২ অক্টোবর আবারও জামিন আবেদন করেন মিনার। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল কে এম জাহিদ সারওয়ার কাজল। মিনার চৌধুরীর পক্ষে ছিলেন ব্যারিস্টার আমিনুল হক। 

২০১৪ সালের ২০ মে ফুলগাজী যাওয়ার পথে ফেনী শহরের একাডেমী এলাকায় একরামুলকে নিজের গাড়িতে গুলি চালানোর পর পুড়িয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের বড় ভাই রেজাউল হক জসিম ওইদিন ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মাহাতাব উদ্দিন আহম্মদ চৌধুরীর (মিনার চৌধুরী) নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও ৩০/৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। 

মামলার পর ওই বছর ২৭ মে গোয়েন্দা পুলিশ ঢাকা থেকে মিনারকে গ্রেফতার করে। মাঝে একবার তিনি জামিনে কারাগার থেকে মুক্তি পান। তবে অভিযোগপত্র দেয়ার পর নির্দেশনা মেনে আদালতে হাজির না হওয়ার তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়। তার ভিত্তিতে ফের গ্রেফতার হন মিনার।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!