• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

একাদশে থাকতে পারেন তামিম-ইমরুল


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১১, ২০১৭, ০৯:৩৭ পিএম
একাদশে থাকতে পারেন তামিম-ইমরুল

ঢাকা: নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে চোটে পড়েন টাইগারদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল ও ইমরুল কায়েস। বিষয়টি শঙ্কায় ফেলেছিল জাতীয় দল নির্বাচকদের। তবে ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন তারা। মঙ্গলবার নেট অনুশীলন করতে দেখা গেছে তামিম ও ইমরুলকে। তাই ধারনা করা হচ্ছে বৃহস্পতিবার (১২ জানুয়ারি) থেকে শুরু হওয়া প্রথম টেস্টের একাদশে দেখা যেতে পারে দেশসেরা এই ওপেনিং জুটিকে।

তামিম ও ইমরুলের অনুশীলন দেখে দুই জনকেই স্কোয়াডে রাখার চিন্তা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা। তবে পুরোপুরি সুস্থ হননি তামিম ও ইমরুল। তামিমের হাতের ফোলা এখনও আছে। আর অনুশীলনের সময় খুঁড়িয়ে খুঁড়িয়ে হেঁটেছেন ইমরুল কায়েস। পুরোপুরি সেরে না উঠলেও তাদের চোট তেমন গুরুতর নয় বলে জানিয়েছে টিম ম্যানেজমেন্ট। আর আজকের পুরোদিন বাকি থাকায় তামিম ও ইমরুলের খেলার ব্যাপারে আশাবাদী নির্বাচকরা। তাদের মতে, একদিনের বিশ্রামে তামিমের হাতের ফোলা এবং ইমরুলের পায়ের ব্যথা কমতে পারে।

গতকাল মঙ্গলবার নেট অনুশীলনে নামলেও পুরোদমে ব্যাটিং করেননি তামিম ইকবাল। অনুশীলন সেশনের শেষ দিকে নেটে গিয়ে কোচের ছুড়ে দেওয়া বলে কিছুক্ষণ ব্যাটিং করেন তিনি। হাতে ফোলা থাকলেও ব্যাটিং করতে পারায় তামিমের খেলার বিষয়ে আপাতত শঙ্কা নেই বাংলাদেশ শিবিরে। আরও একদিন সময় হাতে আছে। তাই আশা, পুরোপুরি সুস্থ হয়েই মাঠে নামতে পারবেন তিনি।

অন্যদিকে বেসিন রিজার্ভের নেটে পুরোদমে ব্যাটিং করেছেন ইমরুল কায়েস। এরপর ফিল্ডিং অনুশীলনে স্লিপে ক্যাচিং প্র্যাকটিসও করেছেন তিনি।

অনুশীলন শেষে তামিম-ইমরুলের বিষয়ে আশার কথা শোনান বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। তিনি বলেন, দুই জনের খেলার বিষয়ে আমরা মোটামুটি নিশ্চিন্ত। দুই জনের অবস্থাই এখন ভালো। আগামী দুই দিনে তাদের অবস্থা আরও ভালো হবে।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ফিল্ডিংয়ের সময় বাম হাতের বুড়ো আঙুলে ব্যথা পান তামিম এবং বাম হাঁটুতে চোট পেয়েছিলেন ইমরুল। চোট গুরুতর না হলেও তাদের দুই জনকে ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছিল। নিউজিল্যান্ডের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার বিকেলে ৪৮ ঘণ্টা পার হয়। এর মধ্যে সুস্থ বোধ করায় গতকাল নেটে অনুশীলন করেন তারা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!