• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার ঈদের বৃহত্তম জামাত দিনাজপুরে


দিনাজপুর প্রতিনিধি জুন ২৪, ২০১৭, ০৪:২১ পিএম
এবার ঈদের বৃহত্তম জামাত দিনাজপুরে

দিনাজপুর: শোলাকিয়া ছাড়িয়ে এই প্রথমবারের মতো দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে অনুষ্ঠিত হবে উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত। এই ময়দানে এক সাথে নামাজ আদায় করতে পারবে পাঁচ লাখেরও বেশি মানুষ।

জাতীয় সংসদের হুইপ দিনাজপুর সদর আসনের সংসদ সদস্য ইকবালুর রহিম লিখিতভাবে উপমহাদেশের সর্ববৃহত এই ঈদের জামাত সরাসরি সম্প্রচার ও খবর পরিবেশনের জন্য বিভিন্ন টেলিভিশন চ্যানেল কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন। তিনি জানান, ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতিমধ্যে সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

সেনাবাহিনীর মালিকাধীন বিশাল মাঠে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নান্দনিক সৌন্দর্যমণ্ডিত করে নির্মিত হয়েছে এই ঈদগাহ মিনার।

দৃষ্টিনন্দন এই ঈদগাহ মিনারে রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব, যেখানে ইমাম দাঁড়াবেন। যার উচ্চতা ৪৭ ফুট। পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘের ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিটি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।

ঈদের জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানে নব-নির্মিত মিনার প্রাঙ্গনে জেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার মতবিনিময় সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!