• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এবার চাঁদাবাজি মামলা, ফের রিমান্ডে সাংবাদিক রাজু


বিশেষ প্রতিনিধি মে ২, ২০১৭, ০৬:২৪ পিএম
এবার চাঁদাবাজি মামলা, ফের রিমান্ডে সাংবাদিক রাজু

ঢাকা: তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় একদিনের রিমান্ড শেষে নতুন করে চাঁদাবাজির মামলা দায়ের করা হয়েছে সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুর বিরুদ্ধে।

মঙ্গলবার (২ মে) বিকেলে রাজধানীর পল্টন থানায় ওয়ালটনের পক্ষ থেকে দায়ের করা ওই চাঁদাবাজি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ফের একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম মাহবুবুল হাসান।

এর আগে পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওয়াহেদুজ্জামান আহমেদ পল্টন থানার মামলায় সাংবাদিক রাজুকে গ্রেপ্তার দেখিয়ে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

তবে আহমেদ রাজুর আইনজীবী তরিকুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে  জামিন আবেদন নাকচ করে দেন আদালত। পরে একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্রমতে, গত ৩০ এপ্রিল নতুন সময়ডটকমের সম্পাদক সওগাত হোসেন বাবলু, নির্বাহী সম্পাদক আহমেদ রাজু ও মার্কেটিংয়ের সালাউদ্দীনের বিরুদ্ধে মামলা করেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র সহকারী পরিচালক (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশনন্স) মো. রবিউল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়, গত ৮ মার্চ আসামিরা পরস্পর যোগসাজশে ওয়ালটনের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। তখন ওয়ালটন চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা তাদের অনলাইনে বিজ্ঞাপন দেয়ার জন্য বলে। কোম্পানি তাতেও রাজি না হওয়ায় আসামিরা তাদের অনলাইন পোর্টালে মিথ্যা সংবাদ প্রচার করা শুরু করে।

এর আগে, তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা ওয়ালটনের মামলায় আহমেদ রাজুকে জিজ্ঞাসাবাদের জন্য গতকাল সোমবার (১ মে) একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম এ কে এম মইন উদ্দিন সিদ্দিকী।

এদিকে সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেপ্তার করায় নিন্দা ও উদ্বেগ জানিয়েছেন সাংবাদিক নেতারা। মঙ্গলবার (২ মে) সকালে ধানমন্ডিতে টিআইবি আয়োজিত এক কর্মশালায় সাংবাদিক আহমেদ রাজুকে গ্রেপ্তার করায় উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!