• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

এমপি লিটন হত্যা মামলায় সাবেক এমপি গ্রেপ্তার


বগুড়া প্রতিনিধি ফেব্রুয়ারি ২১, ২০১৭, ০৭:০২ পিএম
এমপি লিটন হত্যা মামলায় সাবেক এমপি গ্রেপ্তার

বগুড়া: সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সাবেক সাংসদ ও জাতীয় পার্টি নেতা কর্নেল (অব.) ডা. আবদুল কাদের খানকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বগুড়া শহরের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। বাসাটিকে তিনি ক্লিনিক হিসেবেও ব্যবহার করতেন।

এমপি লিটন খুন হওয়ার পর গত ১৬ ফেব্রুয়ারি রাত থেকে বাসাতেই কাদের খানকে নজরদারিতে রাখে পুলিশ। তাকে পুলিশ প্রহারায় রাখা হয়েছিল। মঙ্গলবার তাকে গ্রেপ্তার করে পুলিশ। জাতীয় পার্টির সাবেক ভাইস চেয়ারম্যান কাদের খান ২০০৮ সালে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে দলের টিকিটে এমপি হয়েছিলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে নিহত লিটন বিনা প্রতিদ্বন্দ্বীতায় গাইবান্ধা-১ আসনের এমপি নির্বাচিত হন। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর মঞ্জুরুল ইসলাম লিটন খুন হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ২২ মার্চ ওই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

কাদের খানের স্ত্রী ডা. জে ইউ নাসিমা বেগম সাংবাদিকদের জানিয়েছেন, গত বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৯টার পর সাদা পোশাকের একদল পুলিশ তাদের ক্লিনিক-কাম বাসভবনে আসে। পুলিশ সদস্যরা তাকে জানান- সংসদ নির্বাচনে যারা মনোয়নপত্র সংগ্রহ করেছেন তাদের সবারই নিরাপত্তা দেয়া হচ্ছে। তারই অংশ হিসেবে কাদের খানের বাসভবনে পুলিশ পাঠানো হয়েছে।

তবে ডা. আবদুল কাদের খান মনোনয়নপত্র জমা দেয়ার নির্ধারিত সময়ের একদিন আগে ১৮ ফেব্রুয়ারি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার পরও পুলিশ তার বাসভবনের ভেতরে-বাইরে অবস্থান করে।

তখন থেকে গুঞ্জন শুরু হয়, ডা. আবদুল কাদের খানকে গ্রেপ্তার করা হচ্ছে।

সোনালীনিউজ/প্রতিনিধি/আতা

Wordbridge School
Link copied!