• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাজ করছি নগরবাসীকে খুশী করতে, কষ্ট দিতে নয়


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৭, ১০:১৩ পিএম
কাজ করছি নগরবাসীকে খুশী করতে, কষ্ট দিতে নয়

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক বলেন, ‘কাজ করে যাচ্ছি নগরবাসীদের খুশী করতে, কাউকে কষ্ট দিতে নয়’। রোববার (৮ জানুয়ারি) সকালে তেজগাঁও ট্রাক স্ট্যান্ডের ভেতর একটি আধুনিক গণশৌচাগার উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় এইচ অ্যান্ড এম ফাউন্ডেশনের অর্থায়নে ডিএনসিসি এ গণশৌচাগারটি নির্মাণ করে। ইতোপূর্বে একই প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতায় ডিএনসিসির বিভিন্ন স্থানে আরও ৯টি গণশৌচাগার নির্মাণ করা হয়।

আধুনিক ও দৃষ্টিনন্দন এই গণশৌচাগারগুলোতে নারী ও পুরুষের জন্য আলাদা কক্ষ, লকার ব্যবস্থা, হাত ধোয়ার জন্য সাবান, পর্যাপ্ত পানি, গোসলের ব্যবস্থা, খাবার পানির ব্যবস্থাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও নারী কেয়ারটেকার থাকবেন। এছাড়া ২৪ ঘন্টা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এবং সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

মেয়র উপস্থিত পরিবহন মালিক, চালক ও পরিবহন শ্রমিকদের উদ্দেশ্য করে বলেন, ২০১৫ সালের ২৯ নভেম্বর এখানে এক প্রকার যুদ্ধ ক্ষেত্রের মত অবস্থা সৃষ্টি হয়েছিল। সেদিন আপনারা আজকের মত এমন সুশৃঙ্খল পরিবেশের কথা কল্পনাও করেননি, অথচ এখন তা বাস্তবে রূপ নিয়েছে। ফলস্বরূপ আপনারাসহ আশপাশের এলাকার বাসিন্দা সকলেই উপকৃত হচ্ছেন। আধুনিক গণশৌচাগার তৈরিতে সহযোগিতার জন্য তিনি ওয়াটার এইড বাংলাদেশকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, তেজগাঁকে নিয়ে আমরা একটি বৃহদাকার প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছি। আপনাদের সহযোগিতায় আগামি এক বছরের মধ্যে এ এলাকার ভেতরের রাস্তাসহ পুরো দৃশ্যপট পাল্টাবে। আর এর পেছনে রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ও নির্দেশনা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মো. খাইরুল ইসলাম, ডিএনসিসির পরিবেশ, জলবায়ু ও দুর্যোগব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. তারিক বিন ইউসুফ, অঞ্চল ৩-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মু. নুরুজ্জামান শরীফ, অঞ্চল ৫-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সফিউল্লা, নারী কাউন্সিলর নাজমুন নাহার হেলেন, বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির সভাপতি মো. তোফাজ্জল হোসেন মজুমদারসহ ডিএনসিসির কর্মকর্তাবৃন্দ ও পরিবহন শ্রমিকদের প্রতিনিধিবৃন্দ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!