• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কাবিখা প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ, আটক ৩


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মার্চ ৯, ২০১৮, ০২:৪৮ পিএম
কাবিখা প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ, আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ : জেলা সদর উপজেলার আতাহার এলাকার নবাব অটো রাইস মিল থেকে কাবিখা প্রকল্পের ৯০ মেট্রিক টন চাল জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা। এ সময় কাবিখা প্রকল্পের দুই সদস্যসহ উপজেলা খাদ্য পরিদর্শককে আটক করা হয়। এর আগে বৃহস্পতিবার (৮ মার্চ) রাত ৮টার পর থেকেই ওই রাইস মিলে অবস্থান নেয় র‌্যাব-৫।

এ বিষয়ে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের ইনচার্জ স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের রানীহাটি কলেজের সামনে ব্রিকফিল্ড গুচ্ছগ্রামের উন্নয়ন কাজের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক বরাদ্দকৃত ৯০ মেট্রিক টন চাল কাজে না লাগিয়ে বিক্রি করে দেয়া হয় নবাব অটোরাইস মিলের কাছে। পরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ রাজশাহীর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের আভিযানিক দল কম্পানি কমান্ডারের নেতৃত্বে বৃহস্পতিবার দিবাগত রাত ১টার দিকে জেলার সদর উপজেলার আতাহার এলাকার নবাব অটোরাইস মিলের ১১নং গোডাউনে অভিযান পরিচালনা করে। এ সময় সেখান থেকে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্পের ৩৬ লাখ টাকা মূল্যের ওই চাল জব্দ করা হয়।

এদিকে চাল বিক্রির দায়ে রাতেই ওই প্রকল্পের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের (৪, ৫, ৬নং ওয়ার্ড) ইউপি সদস্য রানীহাটি কর্মকারপাড়া এলাকার স্বপন কর্মকারের স্ত্রী বিথী রানী কর্মকার (৪০), একই উপজেলা ও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য রানীহাটি স্কুলপাড়া এলাকার মৃত মনসুর আলীর ছেলে আমিনুল ইসলাম (৩৯) এবং নওগাঁ জেলার বদলগাছী উপজেলার পাকুড়া এলাকার মৃত আস্তার আলী সরদারের ছেলে শিবগঞ্জ উপজেলা খাদ্য পরিদর্শক গোলাম রাব্বানী (৪০) কে হাতেনাতে আটক করা হয়। তবে এই সময় নবাব অটো রাইস মিলের মালিক পৌর এলাকার শিবতলার এন্তাজ আলীর ছেলে আকবর হোসেন (৫৫) কৌশলে পালিয়ে যায়।

এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলায় আটক তিনজনসহ নবাব অটোরাইস মিলের মালিক আকবর হোসেনকেও আসামি করা হবে বলে জানানো হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!