• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি রোববার


আদালত প্রতিবেদক জুন ২৩, ২০১৮, ১০:১৯ এএম
খালেদার জামিনের বিরুদ্ধে আপিলের শুনানি রোববার

ঢাকা : কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় হত্যা ও নাশকতার অভিযোগে দায়ের করা দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে সরকারের আবেদন শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে। অবকাশ শেষে আগামী রোববার আদালত খোলার প্রথম দিনেই আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানি হবে।  

ওইদিন দুই মামলায় হাইকোর্টের দেওয়া জামিন আদেশ ২৪ জুন পর্যন্ত স্থগিত করেন আপিল বিভাগ। এ সময়ের মধ্যে সরকারকে লিভ টু আপিল করতেও বলা হয়েছিল।  

এদিকে ১৫ আগস্ট মিথ্যা তথ্য দিয়ে খালেদা জিয়া তার জন্মদিন পালন ও মানহানির অভিযোগে দুই মামলায় জামিন আবেদনের শুনানি বৃহস্পতিবার (২১ জুন) অনুষ্ঠিত হয় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে। আগামী ৫ জুলাই আদেশ দেওয়া হবে। গত ৩১ মে ভুয়া জন্মদিন পালন ও মানহানির অভিযোগে ঢাকায় করা দুই মামলায় হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ খালেদা জিয়ার জামিন নিষ্পত্তি করতে বিচারিক আদালতকে নির্দেশ দিয়েছিলেন।

আদালতে জামিন অবেদনের ওপর শুনানি করেন এ জে মোহাম্মদ আলী, সানাউল্লাহ মিয়া, জয়নুল আবেদিন ও মাসুদ আহমেদ তালুকদার। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ভুয়া জন্মদিন পালনের মাধ্যমে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট সাংবাদিক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে মামলা দায়ের করেন।  

জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী ২০১৬ সালের ৩ নভেম্বর স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানির অভিযোগে মামলা করেন। ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এবিএম মশিউর রহমান এই মামলায় প্রতিবেদন দাখিল করেন। একই বছরের ১২ নভেম্বর এই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তবে দুটি মামলাতেই পরোয়ানা তামিল করেনি পুলিশ।  

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হেরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পাঁচ বছর কারাদণ্ডাদেশ মাথায় নিয়ে নাজিমউদ্দিন রোডের কারাগারে রয়েছেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!