• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খেলোয়াড়দের নিবন্ধন করলো শেখ রাসেল-মোহামেডান


ক্রীড়া প্রতিবেদক এপ্রিল ২৭, ২০১৭, ০৮:২৫ পিএম
খেলোয়াড়দের নিবন্ধন করলো শেখ রাসেল-মোহামেডান

ঢাকা: নতুন মৌসুম শুরু হতে এখনও বাকি কয়েকদিন। এরই মধ্যে হাওয়া লেগেছে দেশীয় ফুটবলের দলবদলের পালে। তবে নেই কোনো উত্তেজনা। আশি-নব্বইয়ের দশকে ফুটবলারদের দল বদলের সময় সবার মধ্যে থাকতো প্রাণচঞ্চল্য। ব্যান্ড পার্টি আর ঢাকার ঐতিহ্যবাহী টমটম ঘোড়ার গাড়ি দিয়ে খেলোয়াড়দের নিয়ে সারা ঢাকার রাস্তা মাড়িয়ে  দলবদল সম্পন্ন করত ক্লাবগুলো। সেই সোনালি দিনগুলো যেন হারিয়ে গেছে। মাসব্যাপী দলবদলের ২৭ তম দিনে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বাফুফে ভবনে এসে খেলোয়াড়দের নিবন্ধন ফরম জমা দিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব।

ঘরোয়া ফুটবলের মাসব্যাপী দলবদল শুরু হয়েছে ১ এপ্রিল। ৩০ এপ্রিল পর্যন্ত খেলোয়াড়দের নিবন্ধন করার জন্য সময় পাবে ক্লাবগুলো। যদিও আগে থেকেই ঘর গুছিয়ে ফেলেছে বেশিরভাগ ক্লাব। বাকি ছিল আনুষ্ঠানিকতার পালা। এবারই প্রথম প্রফেশনাল ফুটবলের দুই স্তরে খেলোয়াড়দের নিবন্ধন হচ্ছে একইসঙ্গে-প্রিমিয়ার লিগের পাশাপাশি চলছে চ্যাম্পিয়নশিপ লিগেরও দলবদল।

গত মৌসুমে বিগ বাজেটের দল গড়েও পেশাদার লিগে সাফল্য পায়নি শেখ রাসেল ক্রীড়া চক্র। এবারও খুব ভাল দল গড়তে পারেনি ট্রেবলজয়ী খ্যাত শেখ রাসেল। তবে আসন্ন
প্রিমিয়ার লিগ ফুটবলে ভাল ফলাফলের আশা করছেন ক্লাবটির নতুন কোচ শফিকুল ইসলাম মানিক। তার মতে অভিজ্ঞ ও তরুণ ফুটবলারদের সঙ্গে দলের বিদেশী খেলোয়াড়রা জ্বলে উঠলে ২০১২-১৩ মৌসুমের পর আবারো শিরোপা জিতবে দল।

এবার দলে আছেন বিপ্লব ভট্টাচার্য, তপু বর্মনের মতো অভিজ্ঞরা। এছাড়া শেখ রাসেলের বিদেশী সংগ্রহটাও বেশ ভালো রয়েছেন দাউদা ইব্রাহীম, যিনি গত মৌসুমে রহমতগঞ্জের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। সঙ্গে আছেন মিশরীয় আহমেদ ও এলিটা জুনিয়র। সব মিলিয়ে শক্তিশালী না হলেও এবারের দল নিয়ে সন্তুষ্ট কোচ শফিকুল ইসলাম মানিক।

তিনি বলেন, ‘গত মৌসুমে ভালো দল গড়লেও ফলটা ভালো আসেনি। এবার ইনশাল্লাহ প্রথম থেকেই সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার একটা প্রবণতা সৃষ্টি হয়েছে। আমি মনে করিনা একদম আউটস্ট্যান্ডিং দল হয়েছে। যে দলই হয়েছে আমি সন্তুষ্ট। চ্যাম্পিয়ন হতেই লড়বো। তবে ভাগ্যের সহায়তাটাও দরকার। গোল, জয় বা শিরোপা সব কিছুর জন্যই ভাগ্যের সহায়তাও প্রয়োজন। সব কিছুর সঙ্গে ভাগ্যটা সহায় হলে চ্যাম্পিয়ন হতে পারবো ইনসাল্লাহ।’

এদিকে গত মৌসুমে সুপার ফ্লপ মোহামেডান স্পোর্টিং ক্লাব এবার খানিকটা ভারসাম্য দলই গড়েছে। এ প্রসঙ্গে দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, মোহামেডানের এবারের দলটি শক্তিধরই। এর আগে বেশ কয়েক মৌসুমে খেলোয়াড়দের টাকা পয়সা নিয়ে ঝামেলার কারণে বাজে ফল করেছে সাদা-কালোরা। তবে এবার আর সেই সঙ্কা নেই বলে জানিয়েছেন বাবু। চুক্তির শুরুতেই ফুটবলারদের বেশিরভাগেরই চুক্তির পুরো টাকা পরিশোধ করে দেয়া হয়েছে বলে দাবী তার।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!