• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ছাত্রদল নেতার বাড়িতে ছাত্রলীগের হামলা, আটক ৬১


বরিশাল প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৭, ০৮:৫৬ পিএম
ছাত্রদল নেতার বাড়িতে ছাত্রলীগের হামলা, আটক ৬১

গৌরনদী থানায় আটক ছাত্রদল-যুবদলের নেতাকর্মীরা

বরিশাল: জেলার গৌরনদী উপজেলায় পৌর ছাত্রদলের আহ্বায়ক মাহফুজ মোল্লার বাড়িতে হামলা ভাঙচুর ও লুটপাট করেছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা।

সোমবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পৌর শহরের দক্ষিণ পালরদী গ্রামে ২০০ থেকে ৩০০ ছাত্রলীগ কর্মী এ তাণ্ডব চালায়। এতে স্থানীয় পত্রিকার সাংবাদিক ফারুক হাসানসহ কমপক্ষে ১৫জন আহত হয়েছেন। এসময় মাহফুজ মোল্লার বাড়িতে বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব তারেক জিয়ার জন্মবার্ষিকীর অনুষ্ঠান চলছিল।

এদিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হামলার শিকার পৌর ছাত্রদলের আহ্বায়ক মাহফুজ মোল্লাসহ ৬১ জন নারী-পুরুষকে আটক করেছে। আহত সাংবাদিক ফারুক হাসানকে গৌরনদী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্রদল নেতা মাহফুজ মোল্লা জানান, তার বাড়িতে তারেক জিয়ার জন্মবার্ষিকী পালনের আয়োজন করা হয়। বিকেল ৪টার দিকে আনুমানিক ২ শতাধিক ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মী লাঠিসোটা ও ধারালো অস্ত্রসহ তার বাড়িতে হামলা করে। হামলাকারীরা তার (মাহফুজ) ও ফুফাতো ভাই আনোয়ার হোসেনের বসতঘরে হামলা চালিয়ে আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করে। এক পর্যায়ে গ্রামবাসী হামলাকারীদের প্রতিরোধে এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালানো হয়।

প্রায় এক ঘন্টা পর পুলিশ ঘটনাস্থলে এসে হামলাকারীদের নিবৃত্ত করে। মাহফুজ কান্নাজড়িত কণ্ঠে বলেন, ঘরের সব মালামাল ভাঙচুর ও লুটপাট করায় তার পরিবার নিঃস্ব হয়ে গেছে। উল্টো পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ছাত্রলীগ-যুবলীগের কয়েকশ নেতাকর্মীর অতর্কিত হামলায় ছাত্রদল নেতা মাহফুজের বাড়ির নারী-পুরুষ আতঙ্কে দিগবিদিক ছুটতে থাকে। বাড়ি ঘরে হামলার সময় আইনশৃংখলা বাহিনীর কাছে সহায়তা চাইলেও কেউ এগিয়ে আসেনি।

তবে হামলার নেতৃতৃদানকারীদের অন্যতম উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বলেন, তারা খবর পেয়েছিলেন ২০০১ এর জাতীয় নির্বাচনের পর গৌরনদীতে তাণ্ডব চালানো বিএনপির সন্ত্রাসীরা ছাত্রদল নেতা মাহফুজ মোল্লার বাড়িতে উপস্থিত হয়েছে। এ খবর পেয়ে ছাত্রলীগ-যুবলীগের কয়েকশ নেতাকর্মী ক্ষুদ্ধ হয়ে মাহফুজ মোল্লার বাড়িতে যান। তাদের উপস্থিতি টের পেয়ে মাহফুজের বাড়িতে উপস্থিত লোকজন আতঙ্কে নিজেরাই দিগবিদিক ছুটতে থাকে।

তিনি আরো বলেন, তারা কারো বসতঘরে হামলা ভাঙচুর করেননি। বিএনপির লোকজন অপপ্রচার চালাচ্ছে।

গৌরনদীর বাসিন্দা বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান জানান, হামলার শিকার পরিববারগুলো পুলিশ ও র‌্যাবের সহায়তা চাইলে তারা এগিয়ে আসেনি। হামলাকারীরা নারী-পুরুষদের বেধড়ক মারধর ও দুটি বসতঘর লুটপাট করে। পরে পুলিশ ঘটনাস্থলে এসে উল্টো হামলার শিকার পরিবার ও গ্রামের নিরীহ লোকজনকে আটক করে।

তিনি বলেন, যখন একটি বাড়ি তছনছ করা হচ্ছিল তখন তার আধা কিলোমিটার দূরে গৌরনদী পৌরসভায় অবস্থান করছিলেন আ.লীগের কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আব্দুল্লাহ। একজন সিনিয়র নেতা এলাকায় থাকতে কিভাবে একটি বাড়ি তছনছ করা হয়। আসলে আ. লীগ চায় হাসনাতের এলাকায় বিএনপি রাজনীতি করতে পারবে না।

গৌরনদী থানার ওসি মনিরুজ্জামানের কাছে এ বিষয়ে জানতে চাইলে বলেন, তিনি অনেক ব্যস্ত আছেন, বিস্তারিত কিছু বলতে পারবেন না। ঘটনাস্থল থেকে ৬১ জনকে আটক করেছেন।

পরে আবার ফোন দিলে ওসি মনির বলেন, সহিংসতা ঘটানোর আশংকায় ঘটনাস্থল থেকে অনেককে আটক করা হয়েছে। বাড়িতে হামলার কোনো ঘটনা ঘটেনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!