• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জনতা ব্যাংকের নিয়োগ কার্যক্রম স্থগিত


আদালত প্রতিবেদক মে ২২, ২০১৭, ০৫:০৮ পিএম
জনতা ব্যাংকের নিয়োগ কার্যক্রম স্থগিত

ঢাকা: জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের কার্যক্রমের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট। প্রশ্ন পত্র ফাঁসের অভিযোগ এনে নিয়োগ কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদনের শুনানি শেষে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি ইকবাল কবির লিটনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম মনিরুজ্জামান।

পরে আদালত থেকে বেরিয়ে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া জানান, পরীক্ষার পরে ফলাফল প্রকাশ ও নিয়োগ কার্যক্রমের ওপর তিন মাসের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে ওই পরীক্ষার ফলাফল বাতিল করতে কর্তৃপক্ষের নিষ্ক্রীয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

অর্থ সচিব, আইন সচিব, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সভাপতি ব্যাংকার্স সিলেকশন কমিটি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, সমাজ বিজ্ঞান অনুষদের ডীনসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ২১ এপ্রিল জনতা ব্যাংকের নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠে। ওই পরীক্ষা চ্যালেঞ্জ করে ১৫ পরীক্ষার্থী নিয়োগ কাযক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি শেষে আদালত এ আদেশ দেন।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!