• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

জ্বললেন তামিম, জিতলো পেশাওয়ার জালমি


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০১৮, ১০:১১ পিএম
জ্বললেন তামিম, জিতলো পেশাওয়ার জালমি

ফাইল ছবি

ঢাকা: পাকিস্তান সুপার লিগের (পিএসএল) তৃতীয় আসরে নিজেদের প্রথম ম্যাচে হাসেনি তামিম ইকবালের ব্যাট। তাই হেরেছিল পেশাওয়ার জালমি। তবে দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠেন বাংলাদেশের এই মারকুটে ওপেনার। আর তাতেই জয়ের নাগাল পেয়েছে পেশোয়ার। ইসলামাবাদ ইউনাইটেডকে ৩৪ রানে হারিয়েছে পেশাওয়ার জালমি।

পেশোয়ারের দেয়া ১৭৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রান তুলতে সমর্থ হয় ইসলামাবাদ ইউনাইটেড। ব্যাট করতে নেমে মাত্র ২৫ রানে ৪ উইকেট হারায় ইসলামাবাদ। প্রথম দুই ওভারেই জোড়া আঘাত করেন উমাইদ আসিফ।  

এরপর ইবতিসাম শেইখের লেগব্রেক গুগলিতে আরও ভেঙে পড়ে রুম্মান রইসের দল। পেশাওয়ারের ১৯ বছর বয়সী এ স্পিনার তার টানা তিন ওভারে নেন ৩ উইকেট। এই ব্যাটিং ব্যর্থতার দিনে ইসলামাবাদের পক্ষে হাফসেঞ্চুরি করেন ফাহিম আশরাফ। ৫৪ রানে অপরাজিত ছিলেন তিনি। ২০ ওভারে ৯ উইকেটে ১৪২ রান করে ইসলামাবাদ।

শনিবার ইসলামাবাদ টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় পেশাওয়ার জালমি। পাকিস্তানি ওপেনার কামরান আকমলকে সঙ্গে নিয়ে পেশোয়ারকে ৬৯ রানের উড়ন্ত সূচনা এনে দেন তামিম ইকবাল। কামরান ৩২ বলে ৫৩ রান করে ফিরলে ক্যারিবীয় ব্যাটসম্যান ডোয়াইন স্মিথকে নিয়ে ৫০ রানের জুটি গড়েন টাইগার ব্যাটসম্যান।

ইনিংসের দ্বিতীয় বলেই মোহাম্মদ সামিকে চার মেরে শুরু করেন তামিম। পরের চারটি বলে কোনও রান নেননি বাঁহাতি ব্যাটসম্যান। এরপর ২.৫ ওভার স্ট্রাইকিং প্রান্তে কেবল ছিলেন কামরান। নিজের সপ্তম বলে আন্দ্রে রাসেলকে পেয়েই ছয় মারেন তামিম। বাংলাদেশি ওপেনার আরও একটি করে চার ও ছয় হাঁকান। ১৩তম ওভারে রাসেলের স্লোয়ার ডেলিভারিতে শাদাব খানকে ক্যাচ দেন তামিম।

২৯ বলে দুটি করে চার ও ছয়ে ইনিংসের দ্বিতীয় সেরা ৩৯ রান করেন বাংলাদেশের ২৮ বছর বয়সী ব্যাটসম্যান। কামরান তার সঙ্গে ৬৯ রানের উদ্বোধনী জুটি গড়েন। আউট হওয়ার আগে তামিম ৫২ রান যোগ করেন ডোয়াইন স্মিথের সঙ্গে।

কিছুক্ষণ পরে ২১ বলে ৩০ রান করে ফিরেছেন স্মিথও। শুরুটা ঝড়ের গতিতে হলেও শেষটা ভাল হয়নি জালমির। প্রথম ১০ ওভারে এক উইকেটে ১০০’র বেশি রান তুললেও শেষ ১০ ওভারে ব্যাটে তেমন একটা ঝড় তুলতে পারেননি তাদের ব্যাটসম্যানরা। শেষ দিকে মোহাম্মদ হাফিজ (৩০) ছাড়া অন্য কোনো ব্যাটসম্যান উল্লেখ করার মত রান করতে পারেননি। নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৭৬ রানে থামে জালমির ইনিংস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!