• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

টেস্ট সিরিজ থেকে সাকিবের ছুটি মানতে পারেননি হাথুরু


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৭, ১২:৫০ এএম
টেস্ট সিরিজ থেকে সাকিবের ছুটি মানতে পারেননি হাথুরু

ফাইল ছবি

ঢাকা: পদত্যাগের পর ধরা দিচ্ছিলেন না চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশে এলেন তো এলেন একেবারে শ্রীলঙ্কার কোচ হয়ে তারপর। হাথুরুর এ যাত্রার বাংলাদেশ সফর বিদায় বেলার কিছু আনুষ্ঠানিকতা সারা, সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে পদত্যাগের কারণ ব্যাখ্যা করা। শনিবার সন্ধ্যায় হোটেল র‌্যাডিসনে বিসিবির শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন হাথুরু।  সেখানে ব্যাখ্যা করেছেন কেন তিনি পদত্যাগ করেছেন, কেন বাংলাদেশের সঙ্গে তাঁর সম্পর্কটা থাকল না।

হাথুরুর সঙ্গে কথা বলার পর শনিবার দ্বিতীয় দফায় সংবাদমাধ্যমের সামনে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তাঁর কথায় একটা বিষয় পরিস্কার, দক্ষিণ আফ্রিকা সফরে খেলোয়াড়দের সঙ্গে কোচের বনিবনা হচ্ছিল না। নাজমুল বললেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম থেকেই তাঁর একটা অসন্তুষ্টি ছিল। খেলোয়াড়দের মানসিকতা নিয়েও তাঁর আপত্তি ছিল। এই যে সাকিব টেস্ট খেলল না, সেটাও সে মেনে নিতে পারেনি। সে একটু অন্যধরণের, সবাই তো এক মানসিকতার নয়। তাঁর কথা হচ্ছে, কেন ও (সাকিব) খেলবে না? এ রকম গুরুত্বপূর্ণ খেলোয়াড়, গুরুত্বপূর্ণ সময়ে কেন দেশের হয়ে খেলবে না? ওখানে (দক্ষিণ আফ্রিকায়) আরো কিছু ঘটনা ঘটেছে। তাতে তাঁর মনে হয়েছে, এই দলকে আর কিছু দেওয়ার নেই, চলে যাওয়াই ভালো। সে মনে করেছে, এভাবে চললে বাংলাদেশকে তাঁর পক্ষে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়।’

হাথুরু শুধু মৌখিকভাবে পদত্যাগের ব্যাখ্যা দিয়েছেন। লিখিতভাবেও তিনি প্রতিবেদন জমা দেবেন। সেখানে যে খেলোয়াড়দের নিয়ে ভালো কিছু থাকবে সেটি নাজমুলের কথাতেই পরিস্কার,‘ যতই ভালো খেলোয়াড় হোক, তাদের একটা জিনিস বুঝতে হবে, তার চেয়ে দেশ অনেক বড়। একজনের সঙ্গে আরেকজনের ব্যক্তিগত সমস্যা থাকতেই পারে। কিন্তু তাতে দেশের ক্ষতি করা যাবে না। এই জিনিসটা প্রতিটা খেলোয়াড়ের ভেতর যদি আমরা পৌঁছে দিতে পারি বা বোঝাতে পারি তবে দল অনেকদূর এগিয়ে যাবে।’  বোর্ড সভাপতির এমন বক্তব্য কী ইঙ্গিত দিচ্ছে?

 সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!