• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ডাবল সেঞ্চুরি করে নির্বাচকদের বার্তা দিলেন নাঈম


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৪, ২০১৭, ০৬:৩৫ পিএম
ডাবল সেঞ্চুরি করে নির্বাচকদের বার্তা দিলেন নাঈম

ঢাকা: অনেক দিন হলো জাতীয় দলে ব্রাত্য নাঈম ইসলাম। ফেরার লড়াইয়ে যা কিছু করার সবই করছেন। ১৯ তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের প্রথম দিনে নাঈম অপরাজিত ১২০ রান করার পথে সাত হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। শনিবার সেটিকে ডাবল সেঞ্চুরিতে রুপ দিয়েছেন। এটি নাঈমের ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরি।

নাঈমের ডাবল সেঞ্চুরির সুবাদে ঢাকার বিপক্ষে রানপাহাড় উঠেছে রংপুর। দ্বিতীয় দিনে ৮ উইকেটে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করেছে সর্ব উত্তরের দলটি। দিন শেষে ১ উইকেটের বিনিময়ে ঢাকা তুলেছে ৫৪ রান। আব্দুল মজিদ ২৫ রান করে ফিরে গেছেন। ২১ রানে রনি তালুকদার এবং মিনহাজ খান ৩ রান নিয়ে ব্যাট করছেন।

শুভাগত হোমের বলে আউট হওয়ার আগে নাঈম করেছেন ২১৬ রান। ৩৪৯ বল খেলে ২১টি চার আর পাঁচটি ছয়ের সাহায্যে তিনি এই রান করেন। অবশ্য আগের দিনই ১৪৫ রান করে আউট হয়েছেন আরেক অলরাউন্ডার সোহরাওয়ার্দী শুভ। তিনিও বলতে গেলে নির্বাচকদের রাডার থেকে দূরে সরে গেছেন। এদিন তিন অঙ্কের দেখা পেয়েছেন আরিফুল হকও। ১৬১ বলে ঠিক ১০০ রান করে অপরাজিত ছিলেন তিনি।

জাতীয় লিগ বা জাতীয় দলের হয়ে হোক ডাবল সেঞ্চুরি সব ক্রিকেটারদের মনেই অন্যরকম অনুভূতি ছড়ায়। সেটা নিশ্চয় নাঈমেরও হচ্ছে। কিন্তু জাতীয় লিগের পারফরম্যান্স তাঁকে কি জাতীয় দলে ফেরাতে পারবে? সেই প্রশ্ন থেকেই যাচ্ছে। চলতি লিগে এটি নাঈমের দ্বিতীয় সেঞ্চুরি। সবশেষ ১১টি প্রথম শ্রেণির ম্যাচে এটি তাঁর ষষ্ঠ সেঞ্চুরি। তারপরও নাঈমের জন্য জাতীয় দলের বন্ধ দুয়ার খুলছে না। আরো কতটা ভালো খেললে সেটি খুলবে সেই জবাব কি নির্বাচকরা দেবেন?

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!