• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তাহিরের ৫ উইকেট, বড় জয় দক্ষিণ আফ্রিকার


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৭, ২০১৭, ০৫:৫৪ পিএম
তাহিরের ৫ উইকেট, বড় জয় দক্ষিণ আফ্রিকার

ঢাকা: ঘরের মাঠে নিউজিল্যান্ড দক্ষিণ আফ্রিকার কাছে ৭৮ রানের বড় ব্যবধানে হেরে গেছে। বাংলাদেশ নিউজিল্যান্ডে গিয়ে একটি ম্যাচও জিততে পারেনি। তারপর অস্ট্রেলিয়াও ওখানে সিরিজ হেরে এসেছে। সেখানেই একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে নিউজিল্যান্ডকে হেলায় হারিয়ে দিল দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করে প্রোটিয়ারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে তুলেছিল ১৮৫ রান। জবাবে নিউজিল্যান্ড গুঁটিয়ে গেছে ১০৭ রানে। খেলতে পেরেছে ১৪.৫ ওভার।

১৮৫ রান তাড়া করতে গিয়ে যেমন শুরু দরকার ছিল নিউজিল্যান্ডের ঠিক তেমন হয়নি। টম ব্রুস ২৭ বলে ৩৩ রানই ছিল সর্বোচ্চ স্কোর। দুই অঙ্কের কোঠা স্পর্শ করতে পেরেছিলেন আর মাত্র দুই জন টিম সাউদি ২০ এবং কেন উইলিয়ামসন ১৩।

নিউজিল্যান্ডের কঙ্কালসার ইনিংসের জন্য দায়ী আসলে প্রোটিয়া স্পিনার ইমরান তাহির। ৩.৫ ওভার বল করে মাত্র  ২৪ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন ৫ উইকেট। তাকে সঙ্গ দিয়েছেন আন্দিলে পেলুখায়া। তিনি ৩ উইকেট নিয়েছে ১৯ রানে। ক্রিস মরিসকে ২ উইকেট নিতে খরচ করতে হয়েছে ১০ রান।

এরআগে অকল্যান্ডে আগে ব্যাট করতে নেমে আশ্চর্যভাবে ঝড় তুলেছেন হাশিম আমলা। তাকে ক্রিকেট বিশ্ব চেনে অনেকটা ঠান্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে। সেই তিনিই কি না ৪৩ বলে খেলে দিলেন ৬২ রানের ইনিংস। নয় চারের সঙ্গে ছক্কা মেরেছেন একটি। আমলার পাশপাশি অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস ২৫ বলে ৩৬, জেপি ডুমিনি ১৬ বলে ২৯ ও এবি ডি ভিলিয়ার্স ১৭ বলে ২৬ রান করেন। কলিন ডি গ্রান্ডহোম ও ট্রেন্ট বোল্ট নিয়েছেন ২টি করে উইকেট।  

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!