• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তিন হাফ সেঞ্চুরি সত্বেও হারলো যুবারা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৪, ২০১৮, ০৫:১৪ পিএম
তিন হাফ সেঞ্চুরি সত্বেও হারলো যুবারা

ফাইল ছবি

ঢাকা: ১৩ জানুয়ারি নিউজিল্যান্ডে বসছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এক  সপ্তাহ আগেই সেখানে ঘাটি গেড়েছে লাল সবুজের যুবারা। এরইমধ্যে ডানেডিনে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বৃষ্টির বাগড়ায় প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠেই নামতে পারেনি সাইফ হাসান ও আফিফ হোসেনরা। ওটাগো এ দলের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে হেরেছে তারা। বৃহস্পতিবার একই দলের বিপক্ষে তৃতীয় প্রস্তুতি ম্যাচে ২৪ রানে হেরেছে জুনিয়র টাইগাররা।

এদিন টস জিতে ওটাগো এ দলকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক সাইফ হাসান। ব্যাট করতে নেমে শুরুটা ভাল না হলেও হকিন্স ও ভিসাভাদিয়ার জোড়া সেঞ্চুরিতে ৩ উইকেটে ২৭৮ রান করে ওটাগো ‘এ’ দল।

দলীয় মাত্র ৯ রানে ওটাগোর ২ উইকেট তুলে নিলেও পরে সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি বাংলাদেশ যুব দলের বোলাররা। হকিন্স আর ভিসাভাদিয়া দারুন এক জুটি গড়ে তোলেন। শেষ পর্যন্ত ১৩৫ বলে ১৭ চার ও ২ ছক্কায়
 ১৩৭ রানে অপরাজিত থাকেন হকিন্স। আর ১২৩ বল খেলে ৬ চার ও ৫ ছক্কায় ১১২ রানে অপরাজিত থাকেন ভিসাভাদিয়া।

বাংলাদেশের পক্ষে ৩৭ রান দিয়ে দুটি উইকেট নিয়েছেন হাসান মাহমুদ। অপর উইকেটটি নিয়েছেন নাঈম হাসান।

জবাবে ২৭৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। মাত্র ২ রান করে বিদায় নেন পিনাক ঘোষ। আফিফ হোসেন করেন ১৪ রান।

এরপর অধিনায়ক সাইফ হাসান ৫৪ এবং আমিনুল ইসলাম ও মাহিদুল ইসলাম সমান ৫২ রানের ইনিংস খেলেন। এই তিন হাফ সেঞ্চুরি সত্বেও জয়ের স্বাদ পায়নি বাংলাদেশের যুবারা। শেষ পর্যন্ত ২৪ রানে হেরেছে জুনিয়র টাইগাররা।

এই ম্যাচের মধ্যে দিয়ে ডানেডিনে নিজেদের প্রস্তুতি শেষ করলো বাংলাদেশ। এরপর ক্রাইস্টচার্চে আরও দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে লাল-সবুজের যুবারা।

যুব বিশ্বকাপে বাংলাদেশ খেলবে ‘সি’ গ্রুপে; সেখানে তাদের প্রতিপক্ষ নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড।  নিউজিল্যান্ডের বার্ট সাটক্লিফ ওভালে ১৩ জানুয়ারি নামিবিয়ার মুখোমুখি হবে যুবারা। দুই দিন পর একই ভেন্যুতে কানাডার মুখোমুখি হবে সাইফরা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ মাঠে নামবে ১৮ জানুয়ারি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!