• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘দঙ্গল’-এর পর এবার আসছে আমিরের ‘স্যালুট’


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০১৭, ১২:১৬ পিএম
‘দঙ্গল’-এর পর এবার আসছে আমিরের ‘স্যালুট’

ঢাকা: ঢালাওভাবে সিনেমায় অভিনয় করা ছেড়েই দিয়েছেন বলিউডের মিস্টারপারফেকশনিস্ট অভিনেতা আমির খান। দেখে শুনে, খুঁটে খুঁটে সিনেমার চিত্রনাট্য, গল্প দেখে অভিনয়ে চুক্তিবদ্ধ হন তিনি। তাইতো ঘন ঘন চাইলেও বড় পর্দায় দেখা মেলে না আমিরকে। 

বছর দুয়েক পর পর নতুন একটা সিনেমা নিয়ে আসেন, আর সবাইকে চমকে দিয়ে বক্স অফিসেও তোলপাড় সৃষ্টি করেন তিনি। আমিরের সিনেমা মানেই এখন বক্স অফিসে পাহাড় সম রেকর্ড!

২০১৪ সালে রাজ কুমার হিরানির ‘পিকে’তে অভিনয় করে তোলপাড় ফেলে দেয়ার প্রায় আড়াই বছর পর গেল বছরের শেষে এসে বড় পর্দায় মুক্তি পায় ভারতীয় বক্স অফিসের সর্বকালের আয় করা সিনেমা ‘দঙ্গল’। যে ছবিটি আয়ের দিক থেকে ছাড়িয়ে গেছে বলিউডের অতীত সব রেকর্ড। আর এরপর আবারও নতুন সিনেমায় নাম লেখালেন আমির।

‘দঙ্গল’-এর পর নতুন সিনেমা নিয়ে আসছেন আমির খান। ছবির নাম ‘স্যালুট’। এই ছবিটিও সত্য কাহিনী অবলম্বন করে নির্মিত হবে। তবে এবারের কাহিনী মহাকাশচারী রাকেশ শর্মাকে নিয়ে। ছবিতে রাকেশের চরিত্রেই অভিনয় করবেন আমির। তবে ছবিটি মুক্তি পাবে আসছে ২০১৮ সালে!

যদিও সিনেমার নাম প্রথমে শোনা গিয়েছিল রাখা হবে ‘সারে জাঁহা সে আচ্ছা’! কিন্তু পরবর্তীতে নামটি পাল্টানোর সিদ্ধান্ত নেন আমির। এরইমধ্যে ছবির চিত্রনাট্যের কাজ শুরু হয়ে গেছে। আমির খানও নাকি চিত্রনাট্য নিয়ে কাজ শুরু করে দিয়েছেন। ছবিটি পরিচালনা করছেন মহেশ মাথিয়াস। প্রযোজনা করবে রয় কাপুর ফিল্মস! 

রাশিয়ান মহাকাশচারী ইউরি ম্যালিশেভ ও গেনাদি স্ট্রেকালোভের সঙ্গে মহাকাশে পাড়ি দিয়েছিলেন রাকেশ শর্মা। ২৭ দিন ২১ ঘণ্টা ৪০ মিনিট তারা মহাকাশে ছিলেন। ৪৩ রকম পরীক্ষানিরীক্ষাও চালিয়ে ছিলেন রাকেশ। ভারতীয়দের জন্য যা মহা গর্বের।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!