• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

দিনাজপুর পৌরসভার ৬৫ কোটির টাকার বাজেট ঘোষণা


দিনাজপুর প্রতিনিধি জুলাই ১১, ২০১৭, ০১:২২ পিএম
দিনাজপুর পৌরসভার ৬৫ কোটির টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর : নতুন কোন কর আরোপ ছাড়াই দিনাজপুর পৌরসভার ২০১৭-২০১৮ অর্থ বছরের জন্য ৬৫ কোটি ৭২ লাখ ৯০ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

গতকাল সোমবার (১০ জুলাই) দুপুরে পৌরসভার মাতেহুল আলম দুলাল মিলনায়তনে অনাড়ম্বর এক অনুষ্ঠানে দিনাজপুর পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম এ বাজেট ঘোষণা করেন।

প্রস্তাবিত বাজেটে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে ৬৫ কোটি ৮ লাখ ৮৫ হাজার টাকা। এর মধ্যে উন্নয়ন খাতে সর্বোচ্চ ব্যয় ধরা হয়েছে ৫২ কোটি ৬০ লাখ ৪৫ হাজার টাকা এবং ৬৪ লাখ ৫ হাজার টাকা উদ্বৃত্ত রাখা হয়েছে।

এক প্রশ্নের জবাবে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, শহরের ব্যাটারীচালিত ইজিবাইক নিয়ন্ত্রনের লক্ষ্যে জেলা আইন শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক জেলা প্রশাসক কার্যালয় কর্তৃক নির্দেশনার আলোকে ৪ হাজার  ইজিবাইক তালিকাভুক্তকরণের পদক্ষেপ গ্রহণ করা হয়। নির্ধারিত সময়ে তালিকাভুক্তির জন্য পৌর এলাকাভুক্ত ৫২৫৪টি আবেদন পাওয়া গেলে জেলা ও পুলিশ প্রশাসনের প্রতিনিধির উপস্থিতিতে ২৭ ডিসেম্বর প্রকাশ্য লটারীর মাধ্যমে ৪ হাজার আবেদন নির্বাচন করা হয়। এ পর্যন্ত ২৯৩৩টি ইজিবাইকের তালিকাভুক্ত সম্পন্ন করা হয়েছে।

এ বাজেট অধিবেশনে পৌরসভার কাউন্সিলর মো. রবিউল ইসলাম রবি, মোস্তফা কামাল মুক্তিবাবু, মো. মোস্তফিজুর রহমান মাসুদ, একেএম মাসুদুল ইসলাম মাসুদ, মো. জাহাঙ্গীর আলম, কাজী আকবর হোসেন অরেঞ্জ, মো. সিদ্দারাতুল ইসলাম বাবু, শাহিন সুলতানা বিউটি, মাকসুদা পারভীন মিনা, পৌরসভার সচিব মো. মাহবুবর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. ফজলুল হকসহ পৌরসভার বিভিন্ন দপ্তরের প্রধান, অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও সধীবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!