• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ধর্ষণের বিচার না পেয়ে মেয়েসহ ট্রেনের নিচে বাবা!


শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি এপ্রিল ৩০, ২০১৭, ০৯:৫৭ এএম
ধর্ষণের বিচার না পেয়ে মেয়েসহ ট্রেনের নিচে বাবা!

ঢাকা : বুকের ভেতর চাপা অভিমান আর ক্ষোভ ছিল হজরত আলীর। ৮ বছরের পালিত মেয়ে আয়েশা খাতুনকে নির্যাতনের ঘটনায় বিচার চেয়েছিলেন তিনি। কিন্তু স্থানীয় ইউপি সদস্য বিচার না করে আপসের প্রস্তাব দেন।

তাতে রাজি না হওয়ায় শুরু হয় নানা হয়রানি, হুমকি ও মানসিক নিপীড়ন। এসব সইতে না পেরে মেয়েকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়েন আলী।

শনিবার (২৯ এপ্রিল) গাজীপুরের শ্রীপুর রেলওয়ে স্টেশনের কাছ থেকে বাবা-মেয়ের লাশ উদ্ধার করে পুলিশ। সেখানে দেখা যায়, রেললাইনের পাশে সবুজ ঘাসের ওপর পড়ে আছে দুটি মরদেহ।

একটু দূরেই মাটিতে লুটিয়ে পড়ে গগনবিদারী আর্তনাদ করছিলেন আলীর স্ত্রী হালিমা বেগম। বলছিলেন- ‘আমি কিছু চাই না, তোমরা আমার মাইয়ারে আইন্যা দেও, আমার স্বামীরে আইন্যা দেও।’

শ্রীপুর রেলওয়ে স্টেশনের দক্ষিণ পাশে উপজেলা ফরেস্ট অফিসের সামনে শনিবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে হালিমার এমন আর্তনাদ দেখে চোখ ছলছল করছিল উপস্থিত সবার। এ ঘটনায় অভিযুক্ত ইউপি সদস্য আবুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।

গোসিঙ্গা ইউনিয়নের কর্ণপুর সিটপাড়া গ্রামের নিঃসন্তান হজরত আলী ও হালিমা বেগম দম্পতি ৮ বছর আগে তিন মাসের শিশু আয়েশাকে লালন-পালনের দায়িত্ব নেন। নিজ সন্তানের মতো করেই তাকে বড় করেন। হালিমা জানান, হেরাপটকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী ছিল আয়েশা।

প্রায় দুই মাস আগে স্কুল থেকে বাড়ি ফেরার পথে তাকে তুলে নিয়ে যায় এলাকার ফারুক  হোসেন ও দুলাল মিয়াসহ তিন যুবক। সন্ধায় রক্তাক্ত অবস্থায় মেয়েকে ফেরত দেয় তারা।

এই নির্যাতনের বিচার চেয়ে হজরত আলী থানায় অভিযোগ করেন। স্থানীয় ফারুক, আফসু, কুদ্দুস ও আবদুল খালেকের নামে অভিযোগ করা হয়। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে এএসআই বাবুলকে দায়িত্ব দেওয়া হয়। আলী স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেনের কাছেও এর বিচার দেন।

হালিমা জানান, এক হাজার টাকার বিনিময়ে এই ঘটনা মীমাংসার প্রস্তাব দেয় ইউপি সদস্য। তারা এই প্রস্তাব প্রত্যাখ্যান করার পর নেমে আসে নানা নির্যাতন। গত ৪ এপ্রিল তাদের গরু চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা। বিচার না পেয়ে আলী মানসিকভাবে ভেঙে পড়েন। উল্টো অভিযুক্তরা তাকে নানা হুমকি দিতে থাকে।

হালিমা জানান, সর্বশেষ  শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে তাদের একটি ছাগল বাড়ির পাশের ক্ষেতে যাওয়ার অপরাধে আলীকে মারার জন্য দা ও লাঠি নিয়ে মহড়া দেয় ওই এলাকার বোরহান ও শাহিদ।

আয়েশাকে অপহরণ করারও হুমকি দেওয়া হয়। তাদের হাত থেকে রক্ষার জন্য রাত ১০ পর্যন্ত মেয়েকে নিয়ে লুকিয়ে থাকেন রাজমিস্ত্রি আলী।

শনিবার সকালে বেড়াতে যাওয়ার কথা বলে মেয়েকে নিয়ে বাড়ি থেকে বের হন তিনি। পরে রেললাইনে তাদের লাশ পাওয়া যায়।

মর্মান্তিক এ ঘটনার খবর পেয়ে শ্রীপুরের ইউএনও রেহেনা আকতার, গোসিঙ্গা ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার ঘটনাস্থলে ছুটে যান।

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শাহজাহান জানান, দেওয়ানগঞ্জগামী তিস্তা ট্রেনের নিচে পড়ে বাবা-মেয়ের মৃত্যু হয়েছে। শ্রীপুর থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, আগে এ ধরনের কোনো অভিযোগ আমার কাছে আসেনি। তবে অভিযুক্ত ইউপি সদস্যকে আটক করা হয়েছে। গোসিঙ্গা ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার বলেন, ইউপি সদস্যের কাছে বিচার দেওয়া হয়েছে কি-না সে সম্পর্কে জানা নেই। পুলিশ কর্মকর্তা বাবুলের ভাষ্য, স্থানীয় ফারুক শিশুটিকে জোর করে তার সাইকেলে তুলেছিল। এ সময় তার পা কেটে যায়। পরে ওষুধপত্র কিনে দেওয়া হয়।

সোনালীনিউজ/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!