• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নির্বাচন নিয়ে যা হচ্ছে, দেখে লোকজন এখন হাসছে: মিশা


বিনোদন প্রতিবেদক মে ৮, ২০১৭, ০৫:৫৬ পিএম
নির্বাচন নিয়ে যা হচ্ছে, দেখে লোকজন এখন হাসছে: মিশা

বর্তমানে খবরের শিরোনামে সদ্য সমাপ্ত আলোচিত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০১৭ বিষয়টি। যে নির্বাচনকে ঘিরে আলোচনা সমালোচনার শেষ নেই। বিশেষ করে নির্বাচনের রাতে শাকিব খানের উপর হামলার ঘটনাটি খুবই ন্যাক্কারজনক হয়েছে বলে মনে করছেন সবাই। আর এমন ঘটনা নিয়ে যখন সরব ইন্ডাস্ট্রি, ঠিক তখনই শোনা গেল নির্বাচনে কারচুপির অভিযোগ এনে আপিল করেছেন পরাজিত সানি-অমিত প্যানেল। আর এমন অবস্থায় এইসব সংকটময় বিষয় নিয়ে কথা হলো নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগরের সঙ্গে...  

ভোট গণনায় অসঙ্গতি নিয়ে আপিল করেছেন চিত্রনায়ক ওমর সানি। কিভাবে দেখছেন?
এটা বলতে চাই, নির্বাচন হয়ে যাওয়ার পর সবারই আপিল করার সুযোগ থাকে। সানি নির্বাচনে গড়মিল পেয়েছে, সে তারমতো আপিল করেছে। এখন আপিল বিভাগ সঠিক সিদ্ধান্ত নেবে। তারা যা ঠিক মনে কর, তাই করবে। এতে আমার কিছু বলার নেই। নির্বাচন কমিশন বা আপিল বিভাগের সবার প্রতিই আমার শ্রদ্ধা আছে।  

কিন্তু নৈর্ব্যক্তিক জায়গা থেকে এমন আপিল কিভাবে দেখছেন? 
এটা বোকামি, তারসাথে আমার একশো ভোটের মতো ডিফারেন্স। দশটা বিশটা ভোটের ব্যবধান থাকলেও কথা ছিলো। এখন ধরুন, মনতো আসলে অনেক বড়ো ব্যাপার। এতো ভালো নির্বাচন হয়েছে, দেখার মতো এবারের নির্বাচন হয়েছে। দিবালোকের মতো স্বচ্ছ সুন্দর একটা নির্বাচন হয়েছে। এখন এসব কাণ্ডে মানুষতো হাসছে। ন্যাশনাল ইলেকশনের মতো কঠিণ নির্বাচন মনে হচ্ছে। মনে হচ্ছে, এটা একটা কর্পোরেট নির্বাচন। অথচ শিল্পী সমিতির নির্বাচন, জাস্ট একটা ভলেন্টারি ব্যাপার। আর এটা নিয়ে যা হচ্ছে, তা দেখে লোকজনতো এখন হাসছে।

আপিল বিভাগ কি আপনাকে এই বিষয়ে কিছু জানিয়েছে?
গতকালকে জেনেছি। আমি তখন এফিডিসিতেই ছিলাম। আর কালকেইতো আপিল করার লাস্ট ডেট ছিলো। শুনেছি, সানি নির্বাচনে অসঙ্গতি, কারচুপির অভিযোগ এনে আপিল করেছে। সে রিকাউন্প চাচ্ছে। এতোটুকুই। 

নির্বাচনে ভোটের যে গড়মিল, সেটা কেনো হলো বলে মনে করেন?
এইবার সর্বকালেল শ্রেষ্ঠ নির্বাচন হয়েছে। পুরো নির্বাচনে ভোট গ্রহণ প্রক্রিয়ায় সানি ছিলো। ভোট গণনার সময় তার ওয়াইফও ছিলেন আমাদের সাথেই। সেক্রেটারি প্রার্থী অমিত হাসান ছিলো। আপিল বোর্ড ছিলো। এরপরে আর কি থাকে? এরচেয়ে সুষ্ঠু নির্বাচন তো আমার জীবনে দেখেনি। ব্যালট কি কেউ নিয়ে গেছে, কোনো ইস্যু হইছে, গণ্ডগোল হয়েছে কোনো ভোট নিয়ে? সত্যিই, এতো সুষ্ঠু নির্বাচন আমার জীবনে দেখেনি। ক্যালকুলেশনে একটু মিসটেক হয়েছে। এটা হতেই পারে। প্রাথমিকভাবে এই ফল দেয়া হয়েছে তাড়াহুড়োও এমনটি হতে পারে। কিন্তু তারমানে এই না যে, সানির সাথে আমার ভোটের ব্যবধান যে একশো ভোট, তা গণনায় ভুল হয়ে গেছে। এগুলো ঘিরে যা হচ্ছে, তা খুবই ফানি। 

ধরুন, আপিল বিভাগ যদি পুনরায় ভোট গ্রহণের আহ্বান জানান, তাহলে কি আপনার কোনো মন্তব্য থাকবে?
এরকম সিদ্ধান্ত কেনো আসবে? এরকম সিদ্ধান্ত আসারতো কোনো কারণই দেখি না। 

নির্বাচনের দিনে শাকিবের উপর হামলার যে অভিযোগ পাওয়া যায়, শিল্পী সমিতির নবনির্বাচিত নেতা হিসেবে এর বিচার নিয়ে আপনি কিভাবে ভাবছেন?
এই মুহূর্তে, আমরা চাই সুস্থ পরিবেশ। আমরা আশা করি না, আমাদের সময়ে কোনো শিল্পীর সাথে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটুক। 
 
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!