• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘নিশোর কারণেই আমি আর মৌসুমী একুশে টিভিতে গিয়েছি’


বিনোদন প্রতিবেদক মে ১৮, ২০১৭, ০৫:১৬ পিএম
‘নিশোর কারণেই আমি আর মৌসুমী একুশে টিভিতে গিয়েছি’

ঢাকা: গণমাধ্যম ব্যক্তিত্ব ও উপস্থাপিকা হিসেবে পরিচিত ফারহানা নিশো। গেল ২০১৫ সালের ডিসেম্বরে বেসরকারি টেলিভিশন ‘একুশে’তে অনুষ্ঠান প্রধান হিসেবে যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু হঠাৎ করেই বর্তমান এই চাকরিস্থল থেকে বরখাস্ত হলেন জনপ্রিয় এই মিডিয়া ব্যক্তিত্ব। ধারনা করা হচ্ছে, বনানীতে ঘটে যাওয়া সদ্য আলোচিত বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই ছাত্রী ধর্ষণে অভিযুক্ত ধর্ষক নাঈম আশরাফের সেলফিতে তিনি থাকায় এমন রূঢ় সিদ্ধান্তের শিকার হয়েছেন নিশো।    

ধর্ষকের সঙ্গে সেলফি থাকায়, নাকি অন্যকোনো কারণে নিশোকে একুশে টিভি থেকে তাকে বহিস্কার করা হলো সে বিষয়ে কিছু জানা যায়নি। তবে চারদিকে ধর্ষক নাঈমের সঙ্গে সেলফিতে থাকার ঘটনাকেই তার বরখাস্তের কারণ বলে মনে করছেন অনেকে। আর এমন অবস্থায় নিশোকে সমর্থন জানিয়ে পাশে থাকার ইঙ্গিত দিয়েছেন বাংলা চলচ্চিত্রে এক সময়ের তুমুল জনপ্রিয় চিত্রনায়ক ওমর সানি। 

সদ্য গ্রেপ্তার হয়েছেন ধর্ষক নাঈম। কিন্তু তার আগে তার সঙ্গে রাজনৈতিক ও বিনোদন জগতের অনেক তারকাদের সঙ্গে সেলফি নিয়ে সোশাল সাইটে উঠে বিতর্ক। এরমধ্যে নিশোর সঙ্গেও ধর্ষকের নাঈমের কয়েকটি ছবি ভাইরাল হয়। যেহেতু সোশাল সাইটে নাঈমের ‘সেলফি’ নিয়ে চারদিকে বিতর্ক উঠে, হয়তো এই কারণেই প্রতিষ্ঠানকে এমন সেনসেটিভ বিষয় থেকে নিরাপদে রাখতেই নিশোকে বরখাস্তের সিদ্ধান্ত নেন একুশে টিভির ম্যানেজমেন্ট। আর সেখানেই আপত্তি জানিয়েছেন চিত্রনায়ক ওমর সানি। 

নিশোকে একুশে টিভির জন্য আন্তরিক একজন মানুষ বলে দাবি করে চিত্রনায়ক ওমর সানি বলেন, মানুষ বড়, মুচি সম্প্রদায় থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত যে কোন মানুষের সাথে আমাদের ছবি এবং সেলফি থাকতে পারে। আমরা জানি না কে কি। আমার স্ত্রী একজন অভিনেত্রী, তার সাথেও ছবি থাকতে পারে। সে কিন্তু জানে না কে যৌন কর্মী কে ধর্ষনকারী কে জঙ্গী কিংবা ডাকাত বা হুজুর। আমরা যারা শিল্পী তাদের সব শ্রেণীর ভক্ত থাকতে পারে। তাহলে একটা সেলফির কারনে ফারহানা নিশোর চাকরি যাবে কেন এবং তার দোষ হবে কেন। খুব কাছ থেকে নিশোকে দেখেছি, ইটিভি চ্যানেলের প্রতি তার টান। ব্যক্তিগত কারণে ইটিভির অনুষ্ঠান করা ছেড়ে দিয়েছিলাম। ফারহানার কারণে আমি আর মৌসুমী গিয়ে ছিলাম।

সেলফির কারণে যদি নিশোর চাকরি যায়, তাহলে একই অভিযোগে অনেক তারকাকে দোষি সাভ্যস্ত করার আহ্বান জানাতে তিরস্কার করেন সানি। এ বিষয়ে তিনি আরো বলেন, ব্যক্তিগত দোষের কারনে যদি নিশোর চাকরি যায় তাহলে আমার বলার কিছু নাই। সেলফির কারণে যদি দোষ দেন, তাহলে এরকম দোষে আমরা অনেক শিল্পীরাই দোষী। নিজেকে প্রশ্ন করুন। আপনি কি ধোয়া তুলশী পাতা?

বুধবার (১৭ মে) সকালে প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগ থেকে একটি বিজ্ঞপ্তি পাঠায় সকল বিভাগীয় প্রধানের কাছে। কোম্পানি সচিব ও মানব সম্পদ প্রধান মো. আতিকুর রহমানের স্বাক্ষরিত অফিসের নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেওয়া ঐ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অনুষ্ঠান প্রধান জনাব ফারহানা শবনম নিশোকে কর্তৃপক্ষের আদেশক্রমে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!