• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নেইমারকে ছাড়াই রাশিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল


ক্রীড়া ডেস্ক মার্চ ২৪, ২০১৮, ০২:৫৬ এএম
নেইমারকে ছাড়াই রাশিয়াকে উড়িয়ে দিল ব্রাজিল

ঢাকা: পায়ের অস্ত্রোপাচারের পর নিজের বিলাসবহুল বাড়িতে সময় কাটাচ্ছেন ব্রাজিলিয়ান সুপারষ্টার নেইমার। তাই দলের প্রাণভোমরাকে ছাড়াই রাশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। তবে মিরান্ডা, কৌতিনহো এবং পাউলিনহোরা মোটেও নেইমারের অভাব টের পেতে দেননি। স্বাগতিক রুশ দলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের শিষ্যরা।  

শুক্রবার (২৩ মার্চ) মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে স্বাগতিক রাশিয়ার মুখোমুখি হয় পাঁচবারের বিশ্বকাপ জয়ী ব্রাজিল। এদিন শুরু থেকেই রুশদের চেপে ধরে কৌতিনহো আর পাউলিনহোরা। এগিয়ে যাওয়ার সুযোগও পেয়েছিল সেলেকাওরা। কিন্তু গোলবারের সম্মুখে চীনের প্রাচীরের ন্যায় বাঁধা হয়ে দাঁড়িয়েছিলেন রাশিয়ার গোলকিপার ইগর আকিনভেভ। তার বঁধায় প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ করে রাশিয়া।

বিরতির পর ব্রাজিলের সামনে আর বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি রুশ খেলোয়াড়রা। ফলে ৫৩ মিনিটে প্রথম গোলের দেখা পেয়ে যায় সেলেকাওরা। এ সময় উইলিয়ানের ক্রস থেকে সিলভা হেড করলে ডানদিকে ঝাঁপিয়ে রক্ষা করেন রাশিয়ান গোলরক্ষক। তবে বল এসে পরে ডিফেন্ডার মিরান্ডার সামনে। সুযোগ পেয়ে বল জালে জড়াতে ভুল করেননি তিনি।

ব্রাজিলের দ্বিতীয় গোলটি পেনাল্টি থেকে। বক্সের মধ্যে পাউলিনহোকে টেনে হিঁচড়ে ফেলে দেন রাশিয়ার আলেকজান্দ্রার গ্লোভিন। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে দেন কুতিনহো (২-০)। ৬৬ মিনিটে দলের হয়ে তৃতীয় গোলটি করেন পাউলিনহো। উইলিয়ানের ক্রসে হেডে গোলটি করেছেন তিনি (৩-০)। বাকি সময় আর কোন গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

আগামী ২৮ মার্চ আরও একটি প্রীতি ম্যাচে  জার্মানির বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!