• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

প্রযুক্তির কাছে হারল দক্ষিণ কোরিয়া!


ক্রীড়া ডেস্ক জুন ১৮, ২০১৮, ১০:৪০ পিএম
প্রযুক্তির কাছে হারল দক্ষিণ কোরিয়া!

ঢাকা : প্রযুক্তির সাহায্য নিয়ে দক্ষিণ কোরিয়াকে  ১–০ ব্যবধানে হারাল সুইডেন।  এই প্রযুক্তি বলতে ভিএআর (ভিডিও অ্যাসিসটেন্ট রেফারি)। সুইডিশ খেলোয়াড়দের আবেদনের প্রেক্ষিতে পেনাল্টি পায় সুইডেন। আর পেনাল্টি থেকে গোল করেই ১-০ জয় নিশ্চিত করে সুইডিশরা।

কাউন্টার অ্যাটাকে দক্ষিণ কোরিয়াও চেষ্টা করেছিল। কিন্তু তা যথেষ্ট ছিল না। সেই ২০০২ ঘরের মাঠে বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্স করে সেমিফাইনাল অবধি পৌঁছে গিয়েছিল দক্ষিণ কোরিয়া। এছাড়া আর যে কয়টি বিশ্বকাপে তারা যোগ্যতাঅর্জন করতে পেরেছে, কোনওদিনই নকআউট পর্বে যেতে পারেনি। প্রথম রাউন্ডেই ছিটকে যেতে হয়েছে।

এবার প্রথম ম্যাচের নিরিখে কিন্তু কোরিয়ানদের দ্বিতীয় রাউন্ডে দেখার আশা না করাই ভালো। ৩৪ মিনিটে লি জে সাং একটা সুযোগ তৈরি করে ফেলেছিলেন। কিন্তু ওই পর্যন্তই। বাকি সময় আক্রমণ চালিয়েছিল বটে কিন্তু সেগুলো ছিল এলোমেলো। ফিনিশিং ভালো না হওয়ার অভাবে ভুগছে কোরিয়ানরা।

এই গ্রুপের বাকি দুটি দল জার্মানি ও মেক্সিকো। একদল গতবারের চ্যাম্পিয়ন। অন্য দল আবার জোয়াকিম লো’র দলকে প্রথম ম্যাচেই হারিয়ে দিয়েছে। সুইডিশ বা কোরিয়ানদের কিন্তু এই দুই দলের বিরুদ্ধে এখনও খেলা বাকি রয়েছে।

দ্বিতীয়ার্ধেও চিত্রটা বিশেষ বদলায়নি। বিক্ষিপ্ত কিছু আক্রমণ হয়েছে। কিছু সুযোগ এল সুইডেনের কাছে। ৬৪ মিনিটে পেনাল্টিতে একমাত্র গোলটা পেল সুইডেন। প্রযুক্তির সাহায্য নিয়ে রেফারি পেনাল্টির নির্দেশ দেন। ঠিক যেভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফ্রান্স পেনাল্টি পেয়েছিল। একমাত্র গোলটি করলেন সুইডিশ অধিনায়ক আন্দ্রেস গ্রানকুইস্ট। ম্যাচে সত্যিই বলার মতো আর কোনও পরিস্থিতি তৈরি করতে পারল না কোনও দলই।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!