• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বরিশালে ঘুষের টাকাসহ পেশকার গ্রেপ্তার


বরিশাল ব্যুরো ডিসেম্বর ১৪, ২০১৭, ০৯:১১ পিএম
বরিশালে ঘুষের টাকাসহ পেশকার গ্রেপ্তার

বরিশাল: বরিশালে সহকারী সেটেলমেন্ট অফিসের পেশকার আবু বক্কর সিদ্দিককে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় নগরীর পোর্ট রোড সহকারী সেটেলমেন্ট অফিস চত্বর থেকে তাকে গ্রেপ্তার করার পর কোতোয়ালী মডেল থানা সোপর্দ করা হয়েছে।

আবু বক্কর সিদ্দিক মাদারীপুরের শিবচর উপজেলার সন্নাসীরচর গ্রামের মৃত আব্দুল কাদের মাষ্টারের ছেলে।

দুদক সূত্রে জানা গেছে, নগরীর রূপাতলীর জনৈক আব্দুল মান্নান সম্প্রতি ৩১ ধারার মামলার রায় হওয়ার পর তার জমির পর্চা আনার জন্য সহকারী সেটেলমেন্ট অফিসে যান। সেখানকার পেশকার আবু বকর সিদ্দিকী এজন্য মান্নানের কাছে এক লাখ টাকা দাবি করেন। এ নিয়ে দর কষাকষির এক পর্যায়ে ১০ হাজার টাকার বিনিময়ে আব্দুল মান্নানকে জমির পর্চা দিতে রাজি হন পেশকার সিদ্দিকী। এ ঘটনায় বরিশাল দুদকে লিখিত অভিযোগ করেন আব্দুল মান্নান।

ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে দুদক এর পরিচালক আবু সাইদের নেতৃত্বে একটি বিশেষ দল বরিশাল সহকারী সেটেলমেন্ট কার্যালয়ে অবস্থান নেন। সেখানে আব্দুল মান্নানের কাছ থেকে ১০ হাজার টাকা উৎকোচ গ্রহণের সময় পেশকার আবু বকর সিদ্দিকীকে হাতেনাতে আটক করা হয়।

কোতোয়ালী মডেল থানার ওসি (তদন্ত) মো. আতাউর রহমান জানান, আবু বক্কর সিদ্দিকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বরিশাল দুদকের উপ সহকারী পরিচালক মো. আল আমিন। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে প্রেরন করা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!