• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বসিকের ৬ কাউন্সিলর বরখাস্ত


বরিশাল প্রতিনিধি মার্চ ২৮, ২০১৭, ০৬:০২ পিএম
বসিকের ৬ কাউন্সিলর বরখাস্ত

বরিশাল: নাশকতাসহ বিভিন্ন মামলায় অভিযোগপত্র আদালতে দাখিল হওয়ায় বরিশাল সিটি কর্পোরেশনের ৬টি ওয়ার্ডের কাউন্সিলরদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর ৩টার দিকে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এই সংক্রান্ত একটি চিঠি বরিশালে এসেছে বলে নিশ্চিত করেছেন বিসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা  (সিও) মো. ওয়াহেদুজ্জামান।

বরখাস্ত কাউন্সিলররা হলেন- নগরীর ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আকবর হোসেন, ৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. হারুন অর রশিদ, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মীর জাহিদুল কবির জাহিদ, ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. ফিরোজ আহম্মেদ, ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার এবং ২৬ নম্বর ওয়ার্ডের মো. ফরিদ উদ্দিন।

বরখাস্তকৃ সকলে বিরোধীদল অর্থাৎ বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত রয়েছেন। এমনকি কেউ কেউ দলের গুরুত্বপূর্ণ পদেও রয়েছেন।

উদাহরণস্বরূপ  ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়া উদ্দিন সিকদার বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সম্পাদক।

রাজধানীতে অবস্থানরত বরিশাল সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওয়াহেদুজ্জামান মুঠোফোনে জানান- সিটি কর্পোরেশন এ্যাক্ট ২০০৯ এর ১২এর ১ উপধারায় উল্লেখ আছে যাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা রয়েছে তাদেরকে সাময়িক বরখাস্ত করা যাবে। এই ধারা অনুযায়ী উল্লেখিত কাউন্সিলরদের বিরুদ্ধে মামলা থাকায় এবং অভিযোগপত্র আদালতে দাখিল হওয়ায় এই বরখাস্তের আদেশ।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব (সিটিকর্পোরেশন শাখা-১)  মো. মাহমুদুল আলম ২৭ মার্চ এই চিঠিতে স্বাক্ষর করেন।

তবে বরখাস্তকৃত কাউন্সিলর মো. ফরিদ উদ্দিন আহমেদ বলেন- তিনিও সাময়িক বরখাস্তের বিষয়টি মৌখিকভাবে শুনেছেন। কিন্তু চিঠি পাননি।”

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!