• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাঁধ ভেঙে মৌলভীবাজার শহরের কয়েকটি এলাকা প্লাবিত


মৌলভীবাজার প্রতিনিধি জুন ১৭, ২০১৮, ১১:০৯ এএম
বাঁধ ভেঙে মৌলভীবাজার শহরের কয়েকটি এলাকা প্লাবিত

মৌলভীবাজার: মনু নদের প্রতিরক্ষা বাঁধ ভেঙে পৌর এলাকার বড়হাট দ্বারকসহ বারইকোনা, সিরামপুর, কোচার মহল, ঘরোয়া, হিলালপুর ও যুগিডর প্লাবিত হয়েছে। 

শাহবন্দর থেকে কুসুমবাগ পেট্রল পাম্প পর্যন্ত বেশিরভাগ জায়গা পানির নিচে তলিয়ে গেছে। বাসা বাড়িতে পানি ঢুকেছে, উঁচু স্থানে আশ্রয় নিয়েছে মানুষজন। সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রশাসনের লোকজন পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছেন। তবে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) বলছে মূল শহর প্লাবিত হওয়ার সম্ভাবনা কম।

শনিবার রাত ২টার দিকে শহরতলীর বারইকোনা এলাকায় এই বাঁধে ভাঙন দেখা দেয়। আর এরই মধ্যে দ্রুত গতিতে আশপাশে ছড়িয়ে পড়েছে পানি। 

এদিকে, ভাঙনকবলিত এলাকায় সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস ও প্রশাসনের কর্মীরা পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছেন। আতঙ্কে বাসিন্দারা তাদের ঘরের বিভিন্ন মালামাল সড়িয়ে নিচ্ছে। এলাকাজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

মৌলভীবাজার পাউবো নির্বাহী প্রকৌশলী রণেদ্র শংকর চক্রবর্তী বলেন, বাঁধ ফেটে বেশ বড় জায়গাজুড়ে ভাঙন দেখা দিয়েছে। সেনাবাহিনীসহ আমরা পানি আটকানোর চেষ্টা করেছি কিন্তু বেগ বেশি হওয়ায় বস্তা ফেলেও তা ঠেকানো যায়নি। তবে যে পানি বেরিয়ে আসছে, তা মূল শহরকে প্লাবিত করতে পারবে না।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!