• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচ দেখাবে স্টার স্পোর্টস


ক্রীড়া ডেস্ক মে ১৯, ২০১৭, ০৬:১৮ পিএম
বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচ দেখাবে স্টার স্পোর্টস

ঢাকা: চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপপর্বে বাংলাদেশ-ভারত মুখোমুখি হওয়ার সম্ভাবনা নেই। তবে প্রস্তুতি ম্যাচে এই দু’দল একে অপরের মুখোমুখি হবে ৩০ মে। সেই ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। ভারতের ম্যাচ মানে ভারতীয়রা সেই ম্যাচটির ওপর হুমড়ি খেয়ে পড়ে। হোক সেটি প্রস্তুতি বা আন্তর্জাতিক ম্যাচ। যে কারণে ভারতের প্রস্তুতি ম্যাচও টেলিভিশনে সম্প্রচারিত হয়।

আর ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর থেকে বাংলাদেশ-ভারত ম্যাচ অন্যমাত্রা পেয়ে গেছে। যেটা আগে শুধু ভারত-পাকিস্তান ম্যাচেই দেখা যেত। গত বছর বেঙ্গালুরুতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশ-ভারত ম্যাচে তীব্র উত্তেজনা ছড়িয়েছিল। বাংলাদেশ জেতা ম্যাচ হাতছাড়া করে এসেছিল ১ রানে হেরে।

এখন আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলছে বাংলাদেশ। এই সিরিজটি শেষ করে ইংল্যান্ডে পা দেবে মাশরাফি বিন মুর্তজার দল। অবশ্য আগেই সাসেক্সে নয় দিনের কন্ডিশনিং ক্যাম্প করেছে বাংলাদেশ দল। চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্বোধনী ম্যাচ হবে ১ জুন। সেদিন স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।

তবে চ্যাম্পিয়নস ট্রফির মূল পর্ব শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। চ্যাম্পিয়ন্স ট্রফির আট দলকে প্রস্তুতি নেওয়ার শেষ সুযোগ হিসেবে আইসিসি দুটি করে প্রস্তুতি ম্যাচ দিয়েছে। নিজ গ্রুপের কোনো দলের সঙ্গে এই ম্যাচগুলো পড়ছে না। ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের দুটি প্রস্তুতি ম্যাচ পড়েছে ‘বি’ গ্রুপের দুটি দল ভারত ও পাকিস্তানের সঙ্গে।

২৭ মে এজবাস্টনে পাকিস্তানের সঙ্গে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ভারতের সঙ্গে প্রস্তুতি ম্যাচটি ৩০ মে, ওভালে। একদিন বিরতি দিয়ে এই ভেন্যুতেই ইংল্যান্ডের সঙ্গে উদ্বোধনী ম্যাচটি খেলবে বাংলাদেশ। সবগুলো প্রস্তুতি ম্যাচ এবং চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!