• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
রংপুর সমিতির বিবৃতি

বাংলামেইল সাংবাদিকদের বেতন পরিশোধের দাবি


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১০, ২০১৬, ০৯:১৭ পিএম
বাংলামেইল সাংবাদিকদের বেতন পরিশোধের দাবি

ঢাকা: বন্ধ হয়ে যাওয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকমের সাংবাদিক ও কর্মচারির বকেয়া বেতন পরিশোধের দাবি জানিয়েছে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি, ঢাকা। মঙ্গলবার (৮ নভেম্বর) সংগঠনের সভাপতি কেরামত উল্লাহ বিপ্লব এবং সাধারণ সম্পাদক গাউসুল আযম বিপু এক যৌথ বিবৃতিতে এ দাবি জানান।

বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ করে বাংলামেইল২৪ডটকম বন্ধ হয়ে যাওয়ায় প্রতিষ্ঠানের সাংবাদিক কর্মচারীরা বেকার হয়ে পড়েছেন। তারা অনেকেই এখন মানবেতন জীবন যাপন করছেন।

সংবাদপত্রের নীতিমালা অনুযায়ী বন্ধ হয়ে যাওয়া কোনো প্রতিষ্ঠান তাদের সাংবাদিক-কর্মচারির ৩ মাসের বেতন পরিশোধে দায়বদ্ধ। এ প্রেক্ষাপটে বাংলামেইল২৪ডটকমের সাংবাদিক-কর্মচারির বেতনসহ সমুদয় বকেয়া অবিলম্বে পরিশোধের জোর দাবি জানানো হয়।

প্রসঙ্গত, ২০১২ সালের ২৬ জানুয়ারি তৎকালীন স্পিকার অ্যাডভোকেট আব্দুল হামিদ নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এরপর তিন বছর জনপ্রিয়তায় দেশের শীর্ষস্থানে অবস্থান করছিল বাংলামেইল। চলতি বছরের গত ৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়কে নিয়ে অন্যগণমাধ্যমে প্রকাশিত গুজবকে মিথ্যা হিসেবে উল্লেখ করে সাংবাদ পরিবেশন করে। এর সূত্র ধরে পোর্টালটির সম্পাদকসহ তিন সাংবাদিক আটক হন।

বাংলামেইল কর্তৃপক্ষকে সাংবাদিকদের হুঁশিয়ারি


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!