• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বাকেরগঞ্জে ট্রলার ডুবে তিন শিশু নিঁখোজ


বরিশাল ব্যুরো জুন ১৯, ২০১৮, ১০:১২ এএম
বাকেরগঞ্জে ট্রলার ডুবে তিন শিশু নিঁখোজ

বরিশাল : বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কারখানা নদীতে ট্রলার ডুবে নিঁখোজ ৩ শিশুর এখনও সন্ধ্যান মেলেনি। রোববার (১৭ জুন) বেলা ১১টার দিকে উপজেলার ডিসি সড়ক খেয়াঘাটের পশ্চিম ফরিদপুর প্রান্তে ট্রলারটি ডুবে যায়। যাত্রী তোলার জন্য অপেক্ষামান ওই ট্রলারটি তীরে বাধা ছিল। ঘটনার সময় তীরের মাটি ভেঙ্গে ট্রলারটিতে পড়লে খেয়াপাড়ের জন্য অপেক্ষামান থাকা যাত্রীসহ ট্রলারটি ডুবে যায়।

এতে নিঁখোজ ৩ শিশু হলো- বাকেরগঞ্জ উপজেলার পশ্চিম ফরিদপুর গ্রামের ফিরোজ খানের মেয়ে নিলা (১২), পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া এলাকার মো. হারুনের মেয়ে হাফসা (৪) এবং বাকেরগঞ্জের কবাই এলাকার নবম শ্রেণীর ছাত্রী রিনা (১৩)। দুর্ঘটনার সময় ট্রলারটিতে কমপক্ষে ২০ জন যাত্রী ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। অন্যান্যরা সাতরিয়ে তীরে উঠতে পারলেও নিঁখোজ হয় ওই ৩ শিশু।

স্থানীয় বাসিন্দা ফরহাদ মোল্লা জানান, বরিশাল থেকে পটুয়াখালীর বাউফল উপজেলায় যাতায়াতে বিকল্প সড়ক হিসাবে ব্যবহৃত হয় বাকেরগঞ্জ উপজেলার ভেতর দিয়ে নির্মিত ডিসি সড়ক। এ সড়কের কবাই ও ফরিদপুর ইউনিয়নের মাঝ বরাবর খরস্রোতা কারখানা নদীতে ফেরী না থাকায় যাত্রীদের খেয়ায় পারাপার হতে হয়।  

রোববার বেলা ১১টার দিকে খেয়াঘাটের পশ্চিম ফরিদপুর প্রান্তে ট্রলারটিতে যাত্রী তোলা হচ্ছিল বিপরীত প্রান্তে ডিসির ঘাটে যাওয়ার জন্য। ডুবে যাওয়া ট্রলারটির মালিক আব্দুল লতিফ হাওলাদার জানান, খেয়াঘাট এলাকা দীর্ঘদিন যাবত নদীভাঙ্গনের কবলে রয়েছে। রোববার আকস্মিক নদী পাড়ের বিশাল অংশ ভেঙ্গে ট্রলারের ওপর পড়লে যাত্রীসহ ট্রলারটি ডুবে যায়।

কোস্টগার্ড বরিশাল স্টেশনের কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, দুর্ঘটনার পর খবর পেয়ে তাদের ৮ সদস্যের ডুবুরী দল ঘটনাস্থল পৌছায়। তারা ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করতে সক্ষম হলেও সোমবার দুপুর পর্যন্ত নিঁখোজদের কোন সন্ধ্যান পাওয়া যায়নি। ওই কর্মকর্তা আরো জানান, নিঁখোজদের সন্ধানে নৌবাহিনীর ১১ সদস্যের একটি ডুবুরী দলও ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালাচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!