• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বিএনপি দেশের এক নম্বর রাজনৈতিক দল


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৯, ২০১৬, ০১:৫৫ পিএম
বিএনপি দেশের এক নম্বর রাজনৈতিক দল

ঢাকা : জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের সমাবেশ প্রসঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সেদিন আমাদের এমন একটি সমাবেশ করতে হবে, যাতে প্রমাণিত হয় বিএনপি এখনো দেশের এক নম্বর রাজনৈতিক দল। বিএনপি থেকে বড় কোনো রাজনৈতিক দল দেশে নেই।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, আগামী ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে সমাবেশ করতে ইতিমধ্যে পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে।

তিনি বলেন, এই ৭ নভেম্বরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের নেতৃত্বে, সিপাহি-জনতার নেতৃত্বে জাতি একটা বড় বিপর্যয় কাটিয়ে উঠেছিল। সেদিন সৈনিক ও জনগণের এক অভূতপূর্ব ঐক্যের মধ্য দিয়ে আধিপত্যবাদের চক্রান্ত নস্যাৎ করে দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ তৈরি করার জন্য তাঁরা সফল হয়েছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের এই সংকটময় মুহূর্ত  থেকে উত্তোরণের জন্য ৭ নভেম্বরের চেতনায় উজ্জীবিত হতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

ঢাকা মহানগর বিএনপির সভাপতি মির্জা আব্বাসের সভাপতিত্বে সভায় আরও বক্তৃা করেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী, মহিলা দলের পেয়ারা মোস্তফা, উলামা দলের শাহ নেসারুল হক, মহানগর বিএনপির কাজী আবুল বাশার।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!